CSK Vs GT, IPL 2023 Final Reserve Day : ফাইনালে আজ সামি-চাহার দ্বৈরথ! কেন এমন মনে করা হচ্ছে?

Mohammed Shami vs Deepak Chahar: বেশির ভাগ ম্যাচেই দেখা গিয়েছে, সুইংয়ের কারণেই পাওয়ার প্লে-তে তিন ওভারের স্পেল করেছেন সামি। অন্য দিকে, দীপক চাহারও সুইং বোলার। নতুন বলে তাঁকে সামলানো বেশ কঠিন। অতীতে দেখা গিয়েছে ধোনি তাঁকে পাওয়ার প্লে-তে তিন ওভারের স্পেল করিয়েছেন। কখনও বা নতুন বলেই টানা চার ওভারের স্পেলও করেছেন দীপক।

CSK Vs GT, IPL 2023 Final Reserve Day : ফাইনালে আজ সামি-চাহার দ্বৈরথ! কেন এমন মনে করা হচ্ছে?
Image Credit source: IPL
Follow Us:
| Updated on: May 29, 2023 | 9:30 AM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণের চ্যাম্পিয়ন কে হবে, এর জন্য অপেক্ষা বেড়েছে। রবিবার ফাইনাল হওয়ার কথা থাকলেও বৃষ্টিতে তা ভেস্তে যায়। টসের আগে থেকেই শুরু হয় বৃষ্টি। ক্রমশ তা বাড়তে থাকে। রাত ৯টার দিকে দীর্ঘ বিরতি নেয় বৃষ্টি। মাঠ কর্মীরা দ্রুত কাজে লেগে পড়েন। মরিয়া চেষ্টা করেন। মাঠ কার্যত প্রস্তুতও হয়ে যায়। আম্পায়াররা মাঠে নামেন পরিদর্শনে। দু-দলের ক্রিকেটাররাও ওয়ার্ম আপের লক্ষ্যে নামেন। সাপোর্ট স্টাফরা পিচ দেখেন। সব কিছুই যেন ঠিক পথেই এগোচ্ছিল। মনে করা হচ্ছিল, দেরিতে হলেও পুরো ম্যাচই করা সম্ভব হবে। কিন্তু স্বস্তি দীর্ঘস্থায়ী হয়নি। অপেক্ষা বাড়তে থাকে। ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে। আজ ফাইনালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্স। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

মাঝে বৃষ্টি ‘স্ট্র্যাটেজিক টাইম আউট’ নিলেও সাড়ে ন’টা পেরোতেই ফের নামে। এ বার আরও বেশি শক্তিশালী হয়ে। পৌনে এগারোটা নাগাদ বৃষ্টি থামলেও তখন আর পুরো ম্যাচ করার পরিস্থিতি ছিল না। মাঠ প্রস্তুত করতে লেগে যেত ঘণ্টাখানেক। সেক্ষেত্রে হয়তো পাঁচ ওভারের ফাইনাল করা যেত। কিন্তু তাতে ফল হলেও মন ভরত না। প্লেয়ারদের চোট পাওয়ার ঝুঁকি ছিল। সে কারণেই রিজার্ভ ডে-তে ম্যাচ করার সিদ্ধান্ত। প্রত্যাশা করা হচ্ছে, আজ পুরো ম্যাচ হবে। যদিও আবহাওয়ার পূর্বাভাস বলছে, ১০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা।

ক্রিকেটার, সমর্থকদের কাছে যেমন হতাশার। আর এক দিকে চিন্তারও। ফাইনালের জন্য পরিকল্পনা প্রস্তুত ছিল চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্সের। যদিও নতুন পরিকল্পনা তৈরি করতে হবে দু-দলকেই। আজও যদি বৃষ্টি হয়! তারপর ম্যাচ হলে পিচ কতটা ব্যাটিং সহায়ক থাকবে, সন্দেহ থাকে। বরং ব্যাটারদের দাপটের মাঝে দেখা যেতে পারে মহম্মদ সামি-দীপক চাহার দ্বৈরথ। এমনিতেই দু-জনেই নতুন বলে সুইং আদায় করে নিতে দক্ষ। পিচে আর্দ্রতা থাকলে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন সামি ও চাহার। সামিকে পাওয়ার প্লে স্পেশালিস্ট বলা হচ্ছে। এ মরসুমে পাওয়ার প্লে-তে ১৭টি উইকেট তাঁর ঝুলিতে। বেশির ভাগ ম্যাচেই দেখা গিয়েছে, সুইংয়ের কারণেই পাওয়ার প্লে-তে তিন ওভারের স্পেল করেছেন সামি।

অন্য দিকে, দীপক চাহারও সুইং বোলার। নতুন বলে তাঁকে সামলানো বেশ কঠিন। অতীতে দেখা গিয়েছে ধোনি তাঁকে পাওয়ার প্লে-তে তিন ওভারের স্পেল করিয়েছেন। কখনও বা নতুন বলেই টানা চার ওভারের স্পেলও করেছেন দীপক। রবিবার বৃষ্টির পর আজ রিজার্ভ ডে-তে এমন কিছু দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। ম্যাচ হলে, বাড়তি আকর্ষণ এবং দু-দলের টপ অর্ডারের চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে সামি-চাহার দ্বৈরথ।