Virat Kohli: বিরাট কি একাই বিশ্বকাপ জেতাবে? দল ঘোষণার আগেই প্রশ্ন কিংবদন্তির

ICC MEN’S T20 WC 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এ বারের সংস্করণে দুর্দান্ত ফর্মে বিরাট কোহলি। ইতিমধ্যেই ৫০০ রান করেছেন। অরেঞ্জ ক্যাপের তালিকায় শীর্ষেই রয়েছেন বিরাট। একটি সেঞ্চুরিও করেছেন। শুরুর দিকে প্রশ্ন উঠছিল তাঁর স্ট্রাইকরেট নিয়ে। বিরাটের স্ট্রাইকরেট সমালোচনা পুরোপুরি না থামলেও গত ম্যাচের পারফরম্যান্স কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।

Virat Kohli: বিরাট কি একাই বিশ্বকাপ জেতাবে? দল ঘোষণার আগেই প্রশ্ন কিংবদন্তির
Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 30, 2024 | 2:23 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা এখন সময়ের অপেক্ষা। আমেদাবাদের এক হোটেলে মিটিংয়ে বোর্ডের নির্বাচকরা। রয়েছেন বোর্ড সচিব জয় শাহ। এরই মাঝে কিংবদন্তি ক্রিকেটারের প্রশ্ন, বিরাট কোহলি কি একাই বিশ্বকাপ জেতাবে? কেন এমন প্রশ্ন! তার যুক্তিও দিয়েছেন। ভারতের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে জল্পনার শেষ নেই। রোহিত শর্মা নেতৃত্ব দেবেন। স্কোয়াডের বাকি বেশ কিছু স্পট নিয়ে প্রশ্ন রয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এ বারের সংস্করণে দুর্দান্ত ফর্মে বিরাট কোহলি। ইতিমধ্যেই ৫০০ রান করেছেন। অরেঞ্জ ক্যাপের তালিকায় শীর্ষেই রয়েছেন বিরাট। একটি সেঞ্চুরিও করেছেন। শুরুর দিকে প্রশ্ন উঠছিল তাঁর স্ট্রাইকরেট নিয়ে। বিরাটের স্ট্রাইকরেট সমালোচনা পুরোপুরি না থামলেও গত ম্যাচের পারফরম্যান্স কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে প্রাক্তন ক্রিকেটার মনে করছেন, বিশ্বকাপের দল বাছাইয়ের মিটিংয়ে মূল আলোচনা হতে পারে বিরাটকে নিয়েই।

অস্ট্রেলিয়ার প্রাক্তন বিধ্বংসী ওপেনার ম্যাথু হেডেনের কথায়, ‘বিরাট কি একাই বিশ্বকাপ জেতাতে পারবে? আমি বলতে চাইছি, গত ওয়ান ডে বিশ্বকাপে বিরাট দুর্দান্ত খেলেছে। বলা যেতে পারে, পরিসংখ্যানের দিক থেকে নিখুঁত পারফর্ম করেছে। ও যে টুর্নামেন্টেই খেলে, নিখুঁত খেলার চেষ্টা করে। আমার যেটা চ্য়ালেঞ্জ মনে হয়, দল বাছাইয়ের ক্ষেত্রে অভিজ্ঞতা না তারুণ্য, কোনটাকে বেশি গুরুত্ব দেওয়া হবে।’

মিডল ওভারে বিরাট আদৌ বিধ্বংসী ব্যাটিং চালিয়ে যেতে পারবেন কিনা, এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন ম্যাথু হেডেন। তার অন্যতম কারণ, গত দু-তিন বছরে স্পিনারদের বিরুদ্ধে তাঁর অস্বস্তি। পেসারদের বিরুদ্ধে যে স্ট্রাইকরেটে ব্যাট করেন বিরাট, স্পিনারদের বিরুদ্ধে অনেকটাই কম।