SA T20 WC Squad: বিশ্বকাপের ‘আইপিএল’ দল ঘোষণা প্রোটিয়াদের, ক্লাসেনদের তালিকায় দুই অনামী প্লেয়ার

ICC MEN’S T20 WC 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিধ্বংসী ফর্মে রয়েছেন হেনরিখ ক্লাসেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে একের পর এক বিধ্বংসী ইনিংস খেলছেন। দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ টিমে থাকা বাকি প্লেয়ারদের মধ্যে কুইন্টন ডি'কক, কাগিসো রাবাডা, তরুণ ত্রিস্তান স্টাবস ছাড়া আর কেউই আইপিএলে ধারাবাহিকতা দেখাতে পারছেন না। চোটের জন্য শেষ মুহূর্তে আইপিএল থেকে ছিটকে যাওয়া লুনগি এনগিডি মূল স্কোয়াডে জায়গা পাননি।

SA T20 WC Squad: বিশ্বকাপের 'আইপিএল' দল ঘোষণা প্রোটিয়াদের, ক্লাসেনদের তালিকায় দুই অনামী প্লেয়ার
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Apr 30, 2024 | 2:49 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সবার আগে দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। স্কোয়াড ঘোষণা করে দিল দক্ষিণ আফ্রিকাও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা প্লেয়ারদেরই গুরুত্ব দিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড। ঘোষিত ১৫ সদস্য়ের দল এবং রিজার্ভ দু-জন। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে নেতৃত্ব দেওয়া এইডেন মার্কর‍্যামই বিশ্বকাপে প্রোটিয়া টিমের অধিনায়ক।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিধ্বংসী ফর্মে রয়েছেন হেনরিখ ক্লাসেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে একের পর এক বিধ্বংসী ইনিংস খেলছেন। দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ টিমে থাকা বাকি প্লেয়ারদের মধ্যে কুইন্টন ডি’কক, কাগিসো রাবাডা, তরুণ ত্রিস্তান স্টাবস ছাড়া আর কেউই আইপিএলে ধারাবাহিকতা দেখাতে পারছেন না। চোটের জন্য শেষ মুহূর্তে আইপিএল থেকে ছিটকে যাওয়া লুনগি এনগিডি মূল স্কোয়াডে জায়গা পাননি।

বিশ্বকাপের স্কোয়াড জমা দেওয়ার সময়সীমা ১ মে অবধি। এক দিন আগে দল জানিয়ে দিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড। স্কোয়াডের দুই আনক্যাপড প্লেয়ার কিপার ব্যাটার রায়ান রিকেলটন, ও ওটিনেল বার্টম্যান। দু-জনই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে ভালো পারফর্ম করেছিলেন। যদিও দেশের হয়ে খেলার সুযোগ হয়নি। হয়তো সরাসরি বিশ্বকাপেই সেই সুযোগ আসতে চলেছে।

ঘোষিত দল- এইডেন মার্কর‍্যাম, ওটিনেল বার্টম্যান, জেরাল্ড কোৎজে, কুইন্টন ডি’কক, বিয়র্ন ফরচুন, রিজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, অনরিখ নর্টজে, কাগিসো রাবাডা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ত্রিস্তান স্টাবস। রিজার্ভ-নান্দ্রে বার্গার, লুনগি এনগিডি