India vs Australia: মোহালিতে ভারতীয় বোলারদের ভরাডুবি, দ্বিতীয় টি-২০তে ফিরছেন বুমরা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে ফিরতে চলেছেন জসপ্রীত বুমরা। তিনি ফেরায় প্রথম একাদশের বাইরে যেতে হবে উমেশ যাদবকে।

India vs Australia: মোহালিতে ভারতীয় বোলারদের ভরাডুবি, দ্বিতীয় টি-২০তে ফিরছেন বুমরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 1:54 PM

নাগপুর: এশিয়া কাপের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ভারত। দলের পেস ব্রিগেডের ব্যর্থতায় তা হল কই। হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেলদের লড়াইকে ব্যর্থ করে ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেলরা জলের মতো রান দেন। তাতেই দুশোর বেশি রান তাড়া করে ম্যাচ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। বোলিং দুর্বলতা টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আগে ব্যপক চিন্তায় রেখেছে মেন ইন ব্লু-কে। এই পরিস্থিতিতে শুক্রবার দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের প্রথম একাদশে ফিরছেন জসপ্রীত বুমরা। সদ্য চোট সারিয়ে দলে ফেরা বুমরাকে মোহালিতে খেলানো হয়নি। অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে খেলবেন বুমরা (Jasprit Bumrah)। সেইমতো নাগপুরে ফিরছেন বুম বুম। এই মুহূর্তে সিরিজ ০-১ ব্যবধানে পিছিয়ে ভারত। অজিদের বিরুদ্ধে সিরিজ বাঁচাতে ভরসা সেই বুমরা। এদিকে তাঁর ফেরা মানে, প্রথম একাদশের বাইরে থাকতে হবে উমেশ যাদবকে। মোহালিতে ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন উমেশ।

মঙ্গলবারের ম্যাচে একমাত্র অক্ষর প্যাটেল ছাড়া প্রায় সকলেই প্রতি ওভারে ১১ বা তার বেশি রান দিয়েছেন। চার ওভারে ৫২ রান দিয়ে একটিও উইকেট তুলতে পারেননি ভুবি। আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে এখনও পর্যন্ত ভুবির সবচেয়ে খারাপ পারফরম্যান্স। ডেথ ওভার স্পেশালিস্ট বলে পরিচিত ভুবি সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচে শেষদিকে জলের মতো রান দিয়েছেন। টি-২০ বিশ্বকাপের আগে যা বড় চিন্তা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে। তাঁকে বিশ্বকাপের মূল স্কোয়াডে রেখে মহম্মদ সামিকে স্ট্যান্ড বাই রাখার সিদ্ধান্ত ব্যুমেরাং হবে নাতো। গভীর দুশ্চিন্তায় পড়ে গিয়েছে ভারত। বিশ্বকাপের আগে মাত্র পাঁচটি টি-২০ ম্যাচ পাবে ভারত। তার মধ্যেই সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে রোহিত শর্মাদের।

সদ্য পিঠের চোট সারিয়ে দলে ফিরেছেন বুমরা। তাঁর ফেরা শুধুমাত্র অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ বাঁচানোর জন্য, তা নয়। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে যত বেশি ম্যাচ খেলে ছন্দে ফিরবেন ভারতের জন্য ততই মঙ্গল। দ্বিতীয় টি-২০ ম্যাচে এই পরিবর্তন হচ্ছে তা ধরে নেওয়াই যায়। ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে দীপক চাহারকে নাগপুরে খেলানোর কথাও ভাবতে পারে রোহিত-দ্রাবিড়দের টিম ম্যানেজমেন্ট। মোহালিতে উইকেটে পিছনে ঋষভ পন্থের অভাব অনুভূত হয়েছে ক্যাপ্টেন রোহিত শর্মার। টি-২০ ফরম্যাটে পন্থ দারুণ ফর্মে না থাকলেও স্টাম্পের পিছনে দাঁড়িয়ে তাঁর মতো উপস্থিত বুদ্ধি এবং ক্ষিপ্রতা দেখাতে পারেননি দীনেশ কার্তিক। পন্থকে প্রথম একাদশে ফেরালে ফিনিশার হিসেবে দারুণ বিকল্প হার্দিক ও অক্ষর।