Alastair Cook: ‘একাই ইংল্যান্ড ব্যাটিংকে…’, বলছেন প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক

India vs England Test Series: হায়দরাবাদ টেস্টে বুমরার একটা স্পেল ক্রিকেট প্রেমীদের কাছে ফ্রেম করে রাখার মতো। অনবদ্য দক্ষতায় জো রুটের মতো ব্যাটারকে সেট আপ করেন। গতির হেরফেরে বিরক্ত করে একটা বল ভেতরে আনেন। তাতেই পরাস্ত রুট। তার আগে লাগাতার আউট সুইংয়ে বিব্রত করেন বেন ডাকেটকে। হঠাৎই ভিতরে ঢোকা ডেলিভারিতে বোল্ড। বিশাখাপত্তনমেও রুট তাঁরই শিকার। বুমরার মতো পেসারের কাছে যেন সব পিচই সমান। নিজের মতো বানিয়ে নেন।

Alastair Cook: 'একাই ইংল্যান্ড ব্যাটিংকে...', বলছেন প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক
Image Credit source: X
Follow Us:
| Updated on: Feb 05, 2024 | 12:05 AM

কলকাতা: স্পিন সহায়ক পিচে ভারত-ইংল্যান্ড দু-দলের স্পিনাররাই নজর কাড়ছেন। সেটাই প্রত্যাশিত। কিন্তু এই পিচে জসপ্রীত বুমরার বোলিং আলাদা মাত্রা যোগ করেছে। দেশের মাটিতে খুব বেশি টেস্ট খেলার সুযোগ হয়নি বুমরার। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর স্পেল মানে দর্শকদের জন্য বিনোদন, ভারতীয় শিবিরে আশা এবং প্রতিপক্ষ শিবিরে আতঙ্ক। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক আবার অন্য ভাবে ব্যাখ্যা করেছেন ভারতীয় স্পিডস্টারকে। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

হায়দরাবাদ টেস্টে বুমরার একটা স্পেল ক্রিকেট প্রেমীদের কাছে ফ্রেম করে রাখার মতো। অনবদ্য দক্ষতায় জো রুটের মতো ব্যাটারকে সেট আপ করেন। গতির হেরফেরে বিরক্ত করে একটা বল ভেতরে আনেন। তাতেই পরাস্ত রুট। তার আগে লাগাতার আউট সুইংয়ে বিব্রত করেন বেন ডাকেটকে। হঠাৎই ভিতরে ঢোকা ডেলিভারিতে বোল্ড। বিশাখাপত্তনমেও রুট তাঁরই শিকার।

রিভার্স সুইং করাচ্ছিলেন বুমরা। পরপর ডেলিভারি বাইরে নিচ্ছিলেন। রুট প্রত্যাশা করছিলেন, হঠাৎ কোনও ডেলিভারি ভিতরে আসবে। সেটা হয়নি। ইনসুইং ভেবে খেলতে গিয়ে স্লিপে ক্যাচ। তবে সেরা ডেলিভারি বোধ হয় ওলি পোপ এবং বেন স্টোকসের মতো দুই সেট ব্যাটারকে বোল্ড করা। বিশেষ করে ওলি পোপের উইকেট। বিষাক্ত ইয়র্কার। দুটো স্টাম্প ছিটকে যায়। পোপ হা হয়ে যান। প্রথম ইনিংসে আধডজন উইকেট নেন বুমরা।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক স্যার অ্যালেস্টার কুক বলছেন, ‘বুমরা যেন পিচটাকে নিজের মতো বানিয়ে নিয়েছে। একার হাতে ইংল্যান্ড ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে দিয়েছে। রুটের উইকেট নিল। পোপকে ইনসুইং ইয়র্কার। এটা আনপ্লেয়েবল ডেলিভারি। পিচ একমাত্র বুমরার কাছেই মাথা নত করেছে।’