Mithali Raj: ভারত ভাল খেলছে, কিন্তু রোজই সেরাটা দিতে হবে: মিতালি রাজ

India Cricket Team: পাঁচ মাস আগে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। খেলোয়াড় হিসাবে ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসা একই রকম আছে বলে জানিয়েছেন মিতালি।

Mithali Raj: ভারত ভাল খেলছে, কিন্তু রোজই সেরাটা দিতে হবে: মিতালি রাজ
মিতালি রাজ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 9:17 PM

নয়াদিল্লি: টি২০ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে আইসিসি-তে কলাম লিখলেন ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। বিশ্বকাপে ভারতের পারফরম্যান্সের প্রশংসা করলেন তিনি। তবে সব ম্যাচের ক্ষেত্রেই ভারতকে সাবধান থাকতে হবে বলে মনে করেন তিনি। এ ব্যাপারে মিতালি লিখেছেন, “টি২০ খুব দ্রুত পরিবর্তনশীল খেলা। একটু আলগা পেলেই বিপক্ষ সুবিধাজনক অবস্থানে চলে যেতে পারে। ম্যাচের হাতের বাইরে চলে গেলে অনেক সময় ফিরে আসার সুযোগও থাকে না। তাই প্রতি ম্যাচেই নিজের সেরা খেলাটা খেলতে হবে।”

অর্শদীপের প্রশংসাও দেখা গিয়েছে মিতালির লেখায়। তিনি লিখেছেন, “অর্শদীপ খুব ভাল বল করছে। নিয়মিত উইকেট নিচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে যখন বাংলাদেশের ব্যাটাররা খুব ভাল করছিল, তখন উইকেট নিয়ে ভাঙন ধরায় অর্শদীপ।” রোহিতের অধিনায়কত্বের প্রশংসাও করেছেন মিতালি। তিনি লিখেছেন, “বিশ্বকাপ জুড়েই রোহিতের অধিনায়কত্ব আমার খুব ভাল লেগেছে। তাঁর বেশ কয়েকটি সিদ্ধান্ত চমৎকার ছিল। অনেকেই বলেন, এই সময় এটা করলে ভাল হত। কিন্তু অধিনায়ককে কঠিন সময়ে দ্রুত সিদ্ধান্ত নিতে হয়। সে সময়ে বিভিন্ন পরিস্থিতির কথাও অধিনায়ককে মাথায় রাখতে হয়।”

পাঁচ মাস আগে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। খেলোয়াড় হিসাবে ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসা একই রকম আছে বলে জানিয়েছেন মিতালি। নিজের আবেগের ব্যাপারে তিনি বলেছেন, “দীর্ঘ দিন এই খেলাটার সঙ্গে যুক্ত রয়েছি আমি। ধুন্ধুমার ম্যাচে খেলোয়াড়দের মনের অবস্থা কী হয় জানি। আমি এখনও ভারত ও পাকিস্তানের মধ্যে ফাইনাল ম্যাচ দেখতে পারব না।”

নিজের ক্রিকেট জীবন খুব উপভোগ করেছেন বলে জানিয়েছেন মিতালি। বিশ্বকাপের ধারাভাষ্যকার দেওযাও উপভোগ করছেন বলে জানিয়েছেন। ধারাভাষ্যকার হিসাবে অন্য দৃষ্টিকোণ থেকে খেলাটা দেখতে পাচ্ছি।