MS Dhoni: আন্তর্জাতিক ক্রিকেটে বহুদিন ‘প্রাক্তন’, মহেন্দ্র সিং ধোনির আয়ের ৭ উৎস…

IPL 2025, MS DHONI INCOME: আগামী আইপিএলে মেগা অকশন হতে চলেছে। প্লেয়ার রিটেনশন পলিসি কী হবে, গভর্নিং কাউন্সিল এখনও পরিষ্কার করেনি। আলোচনায় রয়েছে আরও নানা বিষয়। সে কারণে, ধোনির আইপিএল ভবিষ্যৎও ধোঁয়াশায়। আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন হয়েছেন বহুদিন। তাতে অবশ্য ধোনির আয়ের উৎস বন্ধ হয়ে যায়নি।

MS Dhoni: আন্তর্জাতিক ক্রিকেটে বহুদিন 'প্রাক্তন', মহেন্দ্র সিং ধোনির আয়ের ৭ উৎস...
Image Credit source: PTI, FILE
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 1:42 AM

মহেন্দ্র সিং ধোনি কি আগামী আইপিএলে খেলবেন? এই প্রশ্নের উত্তর এখনই দেওয়া সম্ভব নয়। মহেন্দ্র সিং ধোনি নিজেও ধীরে চলো নীতি নিয়েছেন। তার কারণ, আগামী আইপিএলে মেগা অকশন হতে চলেছে। প্লেয়ার রিটেনশন পলিসি কী হবে, গভর্নিং কাউন্সিল এখনও পরিষ্কার করেনি। আলোচনায় রয়েছে আরও নানা বিষয়। সে কারণে, ধোনির আইপিএল ভবিষ্যৎও ধোঁয়াশায়। আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন হয়েছেন বহুদিন। তাতে অবশ্য ধোনির আয়ের উৎস বন্ধ হয়ে যায়নি।

আলোচনায় ধোনির আয়ের সাত উৎস…

  1. আন্তর্জাতিক ক্রিকেটে প্রাক্তন হলেও আইপিএলে এখনও তিনি বর্তমান। গত মরসুমেও চেন্নাই সুপার কিংস জার্সিতে ঝড় তুলেছেন। তাঁর ব্যাটিং দেখার জন্য হা-পিত্যেশ করে অপেক্ষা করতে হয়েছে ক্রিকেট প্রেমীদের। আগামী আইপিএলে না খেললে চেন্নাই সুপার কিংসে অন্য কোনও ভূমিকায় দেখা যাবে ধোনিকে। তাঁর আয়ের অন্যতম উৎস চেন্নাই সুপার কিংস।
  2. বিশ্বের অন্যতম হায়েস্ট পেইড সেলিব্রিটি মহেন্দ্র সিং ধোনি। প্রায় ৫০টি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত ভারতের জোড়া বিশ্বজয়ী ক্যাপ্টেন। এর মধ্যে বেশ কিছু বড় সংস্থা রয়েছে। প্রতিটি চুক্তি থেকে অন্তত ৫-১০ কোটি আয় ধোনির।
  3. এই খবরটিও পড়ুন

  4. ধোনির নিজস্ব ব্যবসাও রয়েছে। তিনি বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন। যেমন সেভেন স্পোর্টস, রিতি স্পোর্টস, খাতাবুক। যার স্টক ভ্যালু প্রায় ৫০০ কোটি।
  5. মহেন্দ্র সিং ধোনির ফিটনেস নিয়ে কোনও দিন কারও সন্দেহ ছিল না, এখনও নেই। ধোনির সঙ্গে ফিটনেসে পাল্লা দিতে পারেন না অনেক তরুণ ক্রিকেটারও। তাঁর একটি ফিটনেস (জিম) চেইনও রয়েছে, যার নাম স্পোর্টসফিট। এ ছাড়াও হোটেল, গ্লোবাল স্কুলও রয়েছে।
  6. ধোনির বায়োপিক বেরিয়েছে ২০১৬ সালে। রিপোর্ট অনুযায়ী, এর জন্য ৩০ কোটি পেয়েছেন ধোনি। নতুন প্রজন্মের কাছে তাঁর বায়োপিক যেন খারাপ সময়ে ঘুরে দাঁড়ানোর রসদ।
  7. বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি স্পোর্টসে টিমও রয়েছে ধোনির। কোনওটাই সহযোগী কর্ণধার। যেমন হকিতে রাঁচি রয়্যালস, ইন্ডিয়ান সুপার লিগে চেন্নায়িন এফসি এবং মাহি রেসিং টিম।
  8. মহেন্দ্র সিং ধোনির স্ত্রী সাক্ষীর একটি প্রোডাকশন হাউসও রয়েছে। এই প্রোডাকশন হাউসেরই তৈরি ছবি গত বছর মুক্তি পেয়েছিল। যার নাম, ‘লেটস গেট ম্যারেড’।