Rohit Sharma: ও ওয়ান ম্যান আর্মি… ক্যাপ্টেনের থেকে ব্যাটার রোহিত শর্মাকে বেশি পছন্দ কার?

কয়েকদিন আগে রোহিত শর্মার নেতৃত্বেই টিম ইন্ডিয়া টি-২০ বিশ্বকাপ জিতেছে। তারপরও ক্যাপ্টেন রোহিতের থেকে ব্যাটার রোহিতকে এগিয়ে রাখলেন একজন। একইসঙ্গে তিনি রোহিত শর্মাকে ওয়ান ম্যান আর্মি বলেছেন। জানেন তিনি কে?

Rohit Sharma: ও ওয়ান ম্যান আর্মি... ক্যাপ্টেনের থেকে ব্যাটার রোহিত শর্মাকে বেশি পছন্দ কার?
Rohit Sharma: ও ওয়ান ম্যান আর্মি... ক্যাপ্টেনের থেকে ব্যাটার রোহিত শর্মাকে বেশি পছন্দ কার? Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 12:33 AM

কলকাতা: রোহিত শর্মার (Rohit Sharma) ব্যাটিং দেখতে পাওয়া মানে মুগ্ধতা। এ কথা ক্রিকেট মহলে অনেকেই বলেন। ক্যাপ্টেন হিসেবে রোহিত বেশ সফল। কয়েকদিন আগে তাঁর নেতৃত্বেই টিম ইন্ডিয়া (Team India) টি-২০ বিশ্বকাপ জিতেছে। তারপরও ক্যাপ্টেন রোহিতের থেকে ব্যাটার রোহিতকে এগিয়ে রাখলেন ভারতীয় আম্পায়ার অনিল চৌধুরী (Anil Chaudhary)

সম্প্রতি এক পডকাস্টে ভারতীয় আম্পায়ার অনিল চৌধুরী রোহিত শর্মার ব্যাটিংয়ের খুব প্রশংসা করেছেন। তিনি বলেন, “ও একেবারে ন্যাচারাল। ওর ফুটওয়ার্ক অসাধারণ। ও খুব তাড়াতাড়ি আগে এগোয় না। পিছনে থাকে। বলের অপেক্ষা করে। ক্রিকেটে একটা বিষয় হয়, ‘বল সেন্স’। ওর বল সেন্স খুব ভালো। ও জানে কোন বলে আগে যেতে হবে। ওর শর্ট আর্ম পুল দেখেছেন, কী অসাধারণ।”

এই খবরটিও পড়ুন

হিটম্যানকে ওয়ান ম্যান আর্মি বলেছেন আম্পায়ার অনিল চৌধুরী। তাঁর কথায়, ‘যে দিন রোহিত নিজের ছন্দে থাকবে, সেই দিন ও ওয়ান ম্যান আর্মি। ব্যাটিংয়ে ওর ক্লাস দেখার মতো। ও যখন ব্যাটিং করে দুর্দান্ত লাগে। ক্যাপ্টেন্সি ঠিক আছে, কিন্তু ওর ব্যাটিং একেবারে গানের মতো।’

রোহিত শর্মার মাথায় ক্রিকেট বুদ্ধি ভরপুর। ভারত অধিনায়কের এক পুরনো ম্যাচের কথা মনে করে অনিল বলেন, ‘আমি একটা ম্যাচে টিভি আম্পায়র ছিলাম। ও ২০০-র বেশি রান করেছিল। যে বল অন্যদের জন্য ইয়র্কার ছিল, তাতে ও ছয় মারছিল। মনে হয় ম্যাচটা কলকাতাতে ছিল। ওর একটা আলাদাই ক্লাস রয়েছে। মনে হয় ও অলস, কিন্তু ওর প্রচুর আইডিয়া রয়েছে। কোন বল কেমন সুইং করতে পারে, তার ধারনাও ওর পরিষ্কার। রোহিতের মতো প্লেয়ারকে আম্পায়ারিং করা খুব সহজ। হয় ও আউট, নয় ও নট আউট। খুব সহজ কাজ। খুটখুট করে খেলে না। এই ধরনের প্লেয়ারদের আম্পায়ারিং করা খুব সহজ।’