Nathan Lyon Injury : অ্যাসেজ থেকে ছিটকে যেতে পারেন নাথান লিয়ঁ! অজি শিবিরে আশঙ্কার মেঘ

কাফ মাসলে চোট পেয়ে লর্ডস টেস্টের দ্বিতীয় দিন মাঠ ছাড়তে বাধ্য হন অস্ট্রেলিয়ার তারকা স্পিনার নাথান লিয়ঁ।

Nathan Lyon Injury : অ্যাসেজ থেকে ছিটকে যেতে পারেন নাথান লিয়ঁ! অজি শিবিরে আশঙ্কার মেঘ
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2023 | 2:13 PM

লন্ডন : অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্ট চলছে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ক্রিকেটের মক্কায় দারুণ এক মাইলস্টোন ছুঁয়েছেন অস্ট্রেলিয়ার তারকা স্পিনার নাথান লিয়ঁ (Nathan Lyon)। টানা ১০০টি টেস্ট ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন ওই অভিজ্ঞ স্পিনার। কিন্তু এই স্পেশাল দিনটি লিয়ঁর জন্য মোটেও ভালো কাটল না। বৃহস্পতিবার লর্ডস টেস্টের দ্বিতীয় দিন কাফ মাসলে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি (Ashes Series 2023)। ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৩৭তম ওভারে একটি ক্যাচ নিয়ে গিয়ে চোট পান তিনি। যন্ত্রণায় কঁকিয়ে উঠেছিলেন। এরপর ফিজিওর সঙ্গে কিছুটা সময় কাটান। তাতেও লাভ হয়নি। খেলার মাঝপথেই মাঠ ছাড়েন নাথান লিয়ঁ। দলের তারকা স্পিনার চোট পাওয়ায় স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ অস্ট্রেলিয়া শিবিরে। এজবাস্টন টেস্টের পর লর্ডসেও লিয়ঁর ঘূর্ণিতে ইংরেজ বিরুদ্ধে বাজিমাত করার পরিকল্পনা গড়েছিলেন প্যাট কামিন্সরা। হঠাৎ পাওয়া চোট সেই পরিকল্পনা কি বিগড়ে দেবে? কতটা গুরুতর লিয়ঁর চোট? আদৌ তৃতীয় দিন মাঠে নামতে পারবেন? বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sportsএর এই প্রতিবেদনে।

দ্বিতীয় দিনের খেলার শেষে লিয়ঁর চোট নিয়ে আপডেট দিয়েছেন স্টিভ স্মিথ। সতীর্থর চোট নিয়ে তিনি যা বলেছেন তাতে অস্ট্রেলিয়ার সমর্থকরা প্রমাদ গুণছেন। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো ক্রিকেটার বলেছেন, “আমি নিশ্চিতভাবে কিছু বলতে পারব না তবে চোটের লক্ষণ একেবারেই ভালো ঠেকছে না। আমি জানি না ও সত্যি কেমন আছে। কিন্তু এটা অবশ্যই যে ও যদি ভালো না থাকে সেটা আমাদের দলের জন্য বড় লোকসান।” তিনি আরও বলেন, “এটা ওর টানা ১০০তম টেস্ট ম্যাচ। এই ম্যাচে অংশ হওয়া এবং নিজের অবদান রাখার জন্য ও মুখিয়ে ছিল। প্রার্থনা করি যাতে ও সুস্থ থাকে। কিন্তু দেখে তেমনটা মনে হচ্ছে না।”

৩৫ বছরের লিয়ঁর কাফ মাসল ছিঁড়ে যায় তাহলে কমপক্ষে মাস দুয়েক মাঠ থেকে দূরে থাকতে হবে। সেক্ষেত্রে অ্যাসেজের বাকি টেস্ট থেকে ছিটকে যাবেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়াকে এজবাস্টন টেস্ট জেতানোয় বড় ভূমিকা নিয়েছিলেন লিয়ঁ। দুই ইনিংসে চারটি করে উইকেট তুলে নেন। বৃহস্পতিবার চোট পেয়ে মাঠ ছাড়ার আগে জ্যাক ক্রলিকে প্যাভিলিয়নে ফিরিয়েছিলেন।