T20 World Cup 2022: পাকিস্তানকে চাপে রাখছে ‘নিউ’জিল্যান্ড, প্রত্যাবর্তনেই নজর বাবরদের

Sydney: সেমিফাইনালে পাকিস্তানের নজর থাকবে ৯২'র পুনরাবৃত্তিতে। অন্যদিকে, 'নিউ'জিল্যান্ডের নজরে ফাইনাল। রুদ্ধশ্বাস একটা ম্যাচের অপেক্ষায় সিডনির গ্যালারি এবং ক্রিকেট বিশ্ব।

T20 World Cup 2022: পাকিস্তানকে চাপে রাখছে 'নিউ'জিল্যান্ড, প্রত্যাবর্তনেই নজর বাবরদের
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 3:47 AM

সিডনি : টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রথম সেমিফাইনাল। আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ড ও পাকিস্তান (Pakistan)। এক দল সুপার টুয়েলভে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। সেই দল নিউজিল্যান্ড (New Zealand)। আর একটি দল বিবেচনায় উত্তীর্ণ হয়ে সেমিতে। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা না হারলে, পাকিস্তানের ছুটি হয়ে যেত। কচ্ছপের গতিতে শুরু করেছিল পাকিস্তান। উল্টোদিকে, প্রথম ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানের বড় ব্যবধানে হারিয়ে খরগোশের গতিতে সুপার টুয়েলভ অভিযান শুরু করেছিল কিউয়িরা। এ বার নকআউট। কেউ ফেভারিট নয়। প্রথম সেমিফাইনালের প্রিভিউ TV9Bangla-র।

নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, সেমিফাইনাল। চোখের সামনে ভেসে উঠতে পারে ১৯৯২ বিশ্বকাপ। তখনও টি-টোয়েন্টি ক্রিকেট শুরু হয়নি। ওয়ান ডে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দু-দল। পাকিস্তান সমর্থকরা তারই পুনরাবৃত্তি চাইবেন। অস্ট্রেলিয়ার-নিউজিল্যান্ড যুগ্বভাবে বিশ্বকাপের আয়োজক ছিল। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছিল পাকিস্তান। ফাইনালে ইংল্য়ান্ডকে হারিয়ে চ্য়াম্পিয়ন। নকআউটের আগে মাত্র এক ম্যাচ হেরেছিল নিউজিল্যান্ড। তখন অবশ্য গ্রুপ ছিল না। সে বারও প্রায় ছিটকে যাওয়ার অবস্থা থেকেই সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। সেখান থেকে চ্যাম্পিয়নও। কাকতালীয় হলেও এত্ত মিল! হয়তো সে কারণেই আশায় পাকিস্তান সমর্থকরা। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপেও কিছুটা অপ্রত্যাশিতভাবেই সেমিফাইনাল অবধি পৌঁছেছে। এ বার লক্ষ্য ৯২’র এর পুনরাবৃত্তি। ফর্ম্যাট যাই হোক, খেলতে হবে ক্রিকেটই।

নিউজিল্যান্ডও আত্মবিশ্বাসের তুঙ্গে। ভর করতে পারে আত্মতুষ্টি। সেই সম্ভাবনা যদিও ক্ষীণ। দুই শিবিরেই বোলিং দক্ষতায় সমানে সমানে। পাকিস্তানের টপ অর্ডার কিছুটা চিন্তার কারণ। তেমনই নিউজিল্যান্ড অস্বস্তিতে ছিল অধিনায়ক কেন উইলিয়ামসনের ফর্ম নিয়ে। সুপার টুয়েলভের শেষ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন উইলিয়ামসন। মিডল অর্ডারে গ্লেন ফিলিপস, ড্যারেল মিচেলরা রয়েছেন। ভুললে চলবে না টিম সাউদি-ট্রেন্ট বোল্টের পেস জুটি। কিংবা ধারাবাহিক ভাল পারফর্ম করা বাঁ হাতি স্পিনার মিচেল স্য়ান্টনারের কথা। পাকিস্তান বোলিং নিয়ে খুব বেশি চিন্তার জায়গা ছিল না। তাদের চিন্তায় রেখেছিল ব্যাটিং আক্রমণ। মহম্মদ হ্যারিসের অন্তর্ভূক্তি এবং সীমিত সুযোগেই ছাপ ফেলেছেন। সেমিফাইনালে পাকিস্তানের নজর থাকবে ৯২’র পুনরাবৃত্তিতে। অন্যদিকে, ‘নিউ’জিল্যান্ডের নজরে ফাইনাল। রুদ্ধশ্বাস একটা ম্যাচের অপেক্ষায় সিডনির গ্যালারি এবং ক্রিকেট বিশ্ব।

নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, দুপুর ১.৩০