Indian Cricket: কোচ হচ্ছেন দ্রাবিড়, কিছুই জানেন না কোহলি

আইসিসির (ICC) এক অনুষ্ঠানে বিরাটের এই মন্তব্য নতুন করে আলোড়ন তৈরি করল। তিনি ওই সভায় বলেন, 'আসলে কি ঘটে চলেছে জানিনা। কোনও ধারণাই নেই। এই ব্যাপারে কারও সঙ্গে কোনও কথাও হয়নি।' নতুন কোচ নিয়ে কোনও স্পষ্ট ধারণাই নেই ভারত অধিনায়কের। বিরাটের এই মন্তব্য নিঃসন্দেহে নতুন ভাবে চাঞ্চল্য তৈরি কররল। আদৌ তিনি এ ব্যাপারে কিছুই জানেন না, নাকি পুরো বিষয়টা প্রকাশ্যে আনলেন না তা নিয়ে ধোঁয়াশা থেকে গেল।

Indian Cricket: কোচ হচ্ছেন দ্রাবিড়, কিছুই জানেন না কোহলি
বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার

দুবাই: শাস্ত্রী জমানা শেষ হওয়ার পর বিরাট কোহলিদের (Virat Kohli) দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। গত কয়েক ঘণ্টায় ভারতীয় ক্রিকেটে আলোড়ন ফেলে দিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল। গতকাল আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরই প্রকাশ্যে আসে একটা খবর। টি-২০ বিশ্বকাপের পরই ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। অনেক চেষ্টা চালানোর পর দ্রাবিড়কে কোচ করতে সফল সৌরভের বোর্ড (BCCI)। বিশ্বকাপের পর দেশের মাঠে নিউজিল্যান্ড সিরিজ। ওই সিরিজেই পূর্ণাঙ্গ কোচ হিসেবে অভিষেক হচ্ছে দ্রাবিড়ের। অথচ নতুন হেডস্যারের প্রসঙ্গে কিছুই জানেন না অধিনায়ক বিরাট কোহলি।

আইসিসির (ICC) এক অনুষ্ঠানে বিরাটের এই মন্তব্য নতুন করে আলোড়ন তৈরি করল। তিনি ওই সভায় বলেন, ‘আসলে কি ঘটে চলেছে জানিনা। কোনও ধারণাই নেই। এই ব্যাপারে কারও সঙ্গে কোনও কথাও হয়নি।’ নতুন কোচ নিয়ে কোনও স্পষ্ট ধারণাই নেই ভারত অধিনায়কের। বিরাটের এই মন্তব্য নিঃসন্দেহে নতুন ভাবে চাঞ্চল্য তৈরি কররল। আদৌ তিনি এ ব্যাপারে কিছুই জানেন না, নাকি পুরো বিষয়টা প্রকাশ্যে আনলেন না তা নিয়ে ধোঁয়াশা থেকে গেল।

বিশ্বকাপের পরই মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর (Ravi Shastri)। ওই আসনে কাকে বসানো হবে তা নিয়ে অনেক দিন ধরেই টালবাহানা চলছে। প্রায় ২ মাস আগেই দ্রাবিড়কে কোচের প্রস্তাব দেয় বোর্ড। কিন্তু তিনি তখন রাজি হননি। গত মাসে এনসিএ ডিরেক্টর পদে পুনরায় মেয়াদ বাড়ানো হয় তাঁর। কিন্তু গতকাল মরুশহরে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর সঙ্গে বৈঠকেই ভারতীয় ক্রিকেটের নতুন রূপরেখা তৈরি হয়ে যায়। সূত্রের খবর, বোর্ডের প্রস্তাব গ্রহণ করেন দ্রাবিড়। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করছে বোর্ড।

গত ৬ বছর ধরেই ভারতের অনূর্ধ্ব-১৯ ও ভারতীয়-এ দলের দায়িত্বে দ্রাবিড়। পৃথ্বী শ, শুভমন গিল, ঋষভ পন্থ, আবেশ খান, ওয়াশিংটন সুন্দরসহ একঝাঁক তারকা উঠে এসেছেন দ্রাবিড়ের হাত ধরেই। দ্রাবিড়ের সঙ্গেই বোলিং কোচ হতে চলেছেন পরশ মাম্বরে। তিনিও দীর্ঘদিন ধরে দ্রাবিড়ের সঙ্গী।

 

আরও পড়ুন: Shardul Thakur: ট্রফি জয় ও শার্দূল ঠাকুরের জন্মদিন, ডাবল সেলিব্রেশনে মাতল চেন্নাই শিবির

Click on your DTH Provider to Add TV9 Bangla