Pakistan Cricket Holiday: ভয়ে দেশে ফিরতে চাইছেন না! বিশ্বকাপ বিপর্যয় ভুলে লন্ডনে ছুটি কাটাতে চললেন বাবররা

Pakistan Cricket Controversy: আমেরিকার কাছে হার, ভারতের বিরুদ্ধে লজ্জার পরাজয়, আয়ারল্যান্ড টপকাতেও বেগ পেতে হয়েছে পাকিস্তানকে। সেই টিমের গুরুত্বপূর্ণ সদস্য লন্ডনে ছুটি কাটানোর কথা ভাবলেন কী করে, প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন অনেকেই। প্রশ্ন ওঠা স্বাভাবিকই। পাকিস্তানের বিশ্বকাপ বিপর্যয়ের যাবতীয় দায় টিমের সিনিয়রদের উপর চাপানো হয়েছে। বাবরের ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়ারও দাবি তুলেছেন প্রাক্তনরা।

Pakistan Cricket Holiday: ভয়ে দেশে ফিরতে চাইছেন না! বিশ্বকাপ বিপর্যয় ভুলে লন্ডনে ছুটি কাটাতে চললেন বাবররা
Image Credit source: PCB
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 5:09 PM

কলকাতা: ভয়ে কি দেশে ফিরতে চাইছেন না? প্রচার মাধ্যম এখন ছিঁড়ে খাচ্ছে পাকিস্তান ক্রিকেটারদের। গ্রুপ লিগে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় হয়েছে বাবর আজমদের। গত বারের রানার্স টিম এ বার যে সুপার এইটেই পৌঁছতে পারবে না, কেউ কল্পনাই করতে পারেনি। পাকিস্তানের পক্ষে সবই সম্ভব। এমন বিপর্যয়ের পর ওয়াঘার ওপার থেকে ধিক্কার দিচ্ছেন কেউ কেউ। আবার কেউ বলছেন, আমেরিকা থেকে হেঁটে বাড়ি ফেরানো উচিত পাক ক্রিকেটারদের। পরিস্থিতি যখন এমন জটিল, বাবররা বাছলেন কিনা এই রাস্তা! প্রচারমাধ্যমের ভয়েই যদি এমন সিদ্ধান্ত নেন তা হলে বলতে হবে, তাঁদের মতো নির্বোধ খুব কমই আছে।

অগস্টে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে দু-টেস্টের সিরিজ। তারপর ইংল্যান্ড যাবে পাক সফরে। বাবর আজমদের হাতে এখন লম্বা সময়। আর এই সময় কাজে লাগাতে কিনা লন্ডন ছুটছেন বাবর সহ আরও পাঁচ ক্রিকেটার। কেন? লন্ডনেই ছুটি কাটাতে চললেন তাঁরা। এই খবর যদি সত্যি হয়, তা হলে বাবরদের কপালে আরও দুঃখ রয়েছে। জাতীয় টিম বিপর্যয়ের মুখে পড়লে ক্রিকেটাররা সাধারণত মুখে কুলুপ আঁটেন অথবা বন্ধ দরজার ওপারেই থাকার সিদ্ধান্ত নেন। বাবরদের সে দিক থেকে সাহসীই বলতে হবে। একই সঙ্গে বলতে হবে নির্লজ্জও। আমেরিকার কাছে হার, ভারতের বিরুদ্ধে লজ্জার পরাজয়, আয়ারল্যান্ড টপকাতেও বেগ পেতে হয়েছে পাকিস্তানকে। সেই টিমের গুরুত্বপূর্ণ সদস্য লন্ডনে ছুটি কাটানোর কথা ভাবলেন কী করে, প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন অনেকেই। প্রশ্ন ওঠা স্বাভাবিকই। পাকিস্তানের বিশ্বকাপ বিপর্যয়ের যাবতীয় দায় টিমের সিনিয়রদের উপর চাপানো হয়েছে। বাবরের ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়ারও দাবি তুলেছেন প্রাক্তনরা। শুধু তাই নয়, বোর্ডের শাস্তির মুখেও পড়তে পারেন একাধিক ক্রিকেটার। কাটা হতে পারে মাইনেও। পরিস্থিতি যখন এতটাই বিরুদ্ধে তখন ছুটি কাটানোর কথা মাথায় এলই বা কেন?

বাবর একা নন, মহম্মদ আমির, ইমাদ ওয়াসিম, হ্যারিস রউফ, আজম খান ও শাদাব খানের মতো ক্রিকেটাররা ছুটি কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন বিলেতে। শুধু যে ছুটি কাটাবেন তাই নয়, ইংল্যান্ডের স্থানীয় ক্রিকেটেও নাকি খেলবেন তাঁরা। সারা বিশ্ব পাকিস্তান টিমের ক্রিকেট শো দেখে স্তম্ভিত। তারপরেও যে বাইশগজ থেকে বিরতি নিচ্ছেন না বাবর-ইমাদরা, বেশ অবাক করারই বিষয়। এবং ঘুরে ফিরে আসছে পাক ক্রিকেটের সেই প্রাচীন প্রবাদ, ১৬ জনের টিম আসলে ১৬ খণ্ডে টুকরো। এমন পাকিস্তানকে জোড়া লাগাতে পেরেছিলেন একমাত্র ইমরান খান। বাকি সব এলেন আর গেলেন। বাবরও সেই আয়ারাম-গয়ারাম তালিকাতেই সযত্নে নিজের নাম লিখছেন।