জিম্বাবোয়ের কাছে হার, ক্ষুব্ধ পাক অধিনায়ক বাবার আজম

পাক অধিনায়ক (Babar Azam) চাইছেন খুব তাড়াতাড়ি সময় কাটিয়ে ফেলতে। তার মতে, তিনি ও তাঁর সঙ্গী ওপেনার দলকে সঠিক শুরু দিতে পারছেন না।

জিম্বাবোয়ের কাছে হার, ক্ষুব্ধ পাক অধিনায়ক বাবার আজম
জিম্বাবোয়ের কাছে হার, ক্ষুব্দ পাক অধিনায়ক বাবার আজম
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 6:03 PM

নব্বইয়ের দশক বা প্রথম শতাব্দীর প্রথম পাঁচ বছর, বিশ্ব ক্রিকেটে উদীয়মান শক্তি হিসেবে নিজেদের একটা জায়গা করে নিয়েছিল আফ্রিকার দেশ জিম্বাবোয়ে(Zimbabwe)। অ্যালেস্টার ক্যাম্বেল, গ্রান্ট ফ্লাওয়ার অ্যান্ডি ফ্লাওয়ার, হিথ স্ট্রিক, হেনরি ওলোঙ্গার মত ক্রিকেটার তখন মাঠে নামতেন জিম্বাবোয়ের হয়ে। কিন্তু বর্তমান ক্রিকেট বিশ্বে তাদের আর শক্তিশালী জায়গা নেই। হারিয়ে গেছে তাদের ক্রিকেট ঐতিহ্য। জিম্বাবুয়েকে অনেক পেছনে ফেলে এগিয়ে গেছে বাংলাদেশ আফগানিস্তান, আয়ারল্যান্ড এর মত দেশ। আর এহেন জিম্বাবুয়ের কাছে হারতে হল পাকিস্তানকে (Pakistan)।

ব্রেন্ডন টেলরদের দেশে তিনটি টি২০(T20) ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১১ রানে জয় পেয়েছে বাবর আজমের দল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই মুখ থুবড়ে পড়ল পাকিস্তান। বিস্মৃতির অতলে হারিয়ে যাওয়া জিম্বাবোয়ে তাদের হারালো ১৯ রানে। যা ক্রিকেট বিশ্বের কাছে একটা অঘটন। কুড়ি ওভারে ১১৯ রানও তাড়া করতে পরল না বাবার আজমের দল।

জিম্বাবোয়ের কাছে ম্যাচ হেরে স্বভাবতই ক্ষুব্ধ পাকিস্তান অধিনায়ক। যন্ত্রণাদায়ক পারফরম্যান্স। ম্যাচ শেষে বলছেন পাক অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) এগিয়ে আসছে, তার আগে এই ধরনের পারফরম্যান্স দলকে মানসিকভাবে একটা ধাক্কা দেবে সন্দেহ নেই। পাক অধিনায়ক চাইছেন খুব তাড়াতাড়ি সময় কাটিয়ে ফেলতে। তার মতে, তিনি ও তাঁর সঙ্গী ওপেনার দলকে সঠিক শুরু দিতে পারছেন না। তাই সমস্যায় পড়ছে মিডল অর্ডার। রবিবার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও জিম্বাবোয়ে।

আরও পড়ুন: IPL 2021: তিনি আরো বেশি ফিট, বলছেন ইউনিভার্স বস