IPL 2021: মরুশহরে আজ পাওয়ারহিটারদের লড়াই

দুই দলেই রয়েছে পাওয়ার হিটাররা। প্রথম পর্বে দুই দলই খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেনি। তবে নতুন শহরে নতুন অধ্যায় লিখতে তৈরি দুই দলই।

IPL 2021: মরুশহরে আজ পাওয়ারহিটারদের লড়াই
দুবাইতে পাওয়ার হিটারদের দ্বৈরথ (সৌজন্যে-আইপিএল)

দুবাই: আরবদেশে আজ দুই তরুণ ক্যাপ্টেনের কড়া টক্কর দেখার অপেক্ষা ক্রিকেটপ্রেমীরা। দুবাইতে আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বের তৃতীয় ম্যাচে মুখোমুখি কেএল রাহুলের পঞ্জাব কিংস (Punjab Kings) ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। দুই দলেই রয়েছে পাওয়ার হিটাররা। প্রথম পর্বে দুই দলই খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেনি। তবে নতুন শহরে নতুন অধ্যায় লিখতে তৈরি দুই দলই।

দ্বিতীয় পর্বের আইপিএলে দুই দলেই বেশ কিছু পরিবর্তন এসেছে। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জস বাটলারকে তারা পাচ্ছে না। লিয়াম লিভিংস্টোনকে দলে নিয়েছে রাজস্থান। অন্যদিকে পঞ্জাব শিবিরেও বেশ কিছু বদল এসেছে। রেইলি মেরিডিথ, ঝাই রিচার্ডসন ও দাভিদ মালান আইপিএল থেকে সরে যাওয়ার পর চাপে পড়ে গিয়েছিল পঞ্জাব। তারপরই প্রীতির দলে যোগ দিয়েছেন এইডেন মার্করাম, আদিল রশিদ এবং নাথান এলিস। এই বিদেশি ক্রিকেটারদের দলে সংযুক্তি অবশ্যই পঞ্জাবকে আরও শক্তিশালী করে তুলবে। আইপিএল অভিষেকের জন্য মুখিয়ে রয়েছে আদিল রশিদ।

নতুন শহরে নতুন ভাবে শুরু করতে চান গোলাপি শহরের অধিনায়ক। সঞ্জু স্যামসন বলেন, “আমরা চার মাসের বিরতির পর টুর্নামেন্টটি আবার শুরু করছি, তাই এটা একটা নতুন মরসুমের মতোই মনে হচ্ছে। রাজস্থান রয়্যালস শিবিরে সকলের মেজাজও এমন যে আমরা আরেকটা নতুন আইপিএল শুরু করছি। আমরা আমাদের দলে কিছু পরিবর্তন করেছি। তাই এটাও আমাদের কাছে একটি নতুন টুর্নামেন্টের মতো মনে হচ্ছে। সামগ্রিকভাবে প্রথম পর্যায়ে যা ঘটেছে তা মেনে নিয়ে মানসিকতার সাথে পরিবর্তন নিয়ে আসা ভালো।”

সঞ্জু যোগ করেন, “গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে আমরা অষ্টম স্থানে শেষ করেছিলাম। সুতরাং যে কোন উন্নতিই আমাদের পক্ষে ভালো হবে। কিন্তু এই বছর রয়্যালস পরিবারের সাথে আমার প্রথম পর্বেই আমি এটা স্পষ্ট করে দিয়েছিলাম যে চ্যাম্পিয়ন হওয়াটাই আমাদের লক্ষ্য। কিন্তু তা সত্ত্বেও আমাদের প্রস্তুতির উপর বিশেষ মনোযোগ দিতে হবে এবং একে একে একটি ম্যাচ জিতে এগোতে হবে। আমরা প্রতিটি ম্যাচেই নিজেদের সবটা উজাড় করে দেবো। তার পর আমরা যদি ৮ নম্বরে শেষ করি তাতে আমার আপত্তি নেই, কিন্তু আমি চাই সবাই নিজের পারফরম্যান্সে নজর দিক। প্রতিপক্ষ যেই থাকুক না কেন, আমরা নিজেদের সেরাটা দেব। আমি প্রত্যেকের কাছ থেকে সেই প্রতিশ্রুতিটাই চাই।”

অন্যদিকে দ্বিতীয় পর্বের আইপিএলের জন্য তৈরি পঞ্জাব শিবিরও। সদ্য সিপিএল শেষ করে আইপিএলে যোগ দিয়েছেন ক্রিস গেইল। কেএর রাহুলের অন্যতম বড় অস্ত্র ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। নেট সেশনে অধিনায়ক রাহুল ও গেইলকে বেশ ফর্মে দেখা গিয়েছে। এ বার সেটাই ম্যাচে মেলে ধরার পালা।

এই মুহূর্তে লিগ টেবলের ৫ নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস ও ৬ নম্বরে রয়েছে পঞ্জাব কিংস। সঞ্জুরা খেলেছেন ৭টি ম্যাচে, যার মধ্যে জিতেছেন ৩টিতে। রাজস্থানের ঝুলিতে হার চারটি। অন্যদিকে সঞ্জুদের থেকে একটি বেশি ম্যাচে খেলেছে পঞ্জাব। যার মধ্যে তাদের জয় ৩ ম্যাচে ও হার ৫ ম্যাচে। দুই তরুণ অধিনায়কের কড়া টক্করে কে করবেন বাজিমাত? আজকের ম্যাচে নজর থাকবে সেদিকেই।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla