Mohammed Shami: মহম্মদ সামি কি আদৌ অস্ট্রেলিয়া সফরে থাকবেন? বোর্ড সচিবের নতুন কথা…

BCCI Secretary Jay Shah on Mohammed Shami: কখনও বোলিংয়ের ভিডিয়ো, আবার বিধ্বংসী ব্যাটিংয়েরও। সম্প্রতি একটি বোলিং করার ভিডিয়ো শেয়ার করে লিখেছিলেন, গতি বাড়ছে। প্রত্যাশা করা হয়েছিল, দলীপ ট্রফিতে প্রস্তুতি সারবেন সামি। যদিও প্রথম রাউন্ডে নেই সামি। বছর শেষে অস্ট্রেলিয়া সফর। সামি কি খেলতে পারবেন?

Mohammed Shami: মহম্মদ সামি কি আদৌ অস্ট্রেলিয়া সফরে থাকবেন? বোর্ড সচিবের নতুন কথা...
Image Credit source: INSTAGRAM
Follow Us:
| Updated on: Aug 19, 2024 | 10:48 PM

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে মহম্মদ সামি খেলবেন না, এটুকু নিশ্চিত থাকা যায়। চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে সামি। গত বছর ওয়ান ডে বিশ্বকাপে চোট পেয়েছিলেন। ফাইনাল খেলেছিলেন চোট নিয়েই। বিশ্বকাপ শেষে অস্ত্রোপচার করানো হয়। এরপর থেকেই অপেক্ষা মহম্মদ সামির প্রত্যাবর্তনের। বেশ কিছুদিন ধরেই প্র্যাক্টিস শুরু করেছেন সামি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেও প্র্যাক্টিসে দেখা গিয়েছে। নিজেও বেশ কিছু ভিডিয়ো শেয়ার করেছেন। কখনও বোলিংয়ের ভিডিয়ো, আবার বিধ্বংসী ব্যাটিংয়েরও। সম্প্রতি একটি বোলিং করার ভিডিয়ো শেয়ার করে লিখেছিলেন, গতি বাড়ছে। প্রত্যাশা করা হয়েছিল, দলীপ ট্রফিতে প্রস্তুতি সারবেন সামি। যদিও প্রথম রাউন্ডে নেই সামি। বছর শেষে অস্ট্রেলিয়া সফর। সামি কি খেলতে পারবেন?

কয়েক দিন আগেই একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া সফরে পাওয়া যাবে সামিকে। তবে তাঁর নতুন মন্তব্যে ধোঁয়াশা তৈরি হয়েছে। দলীপ ট্রফির প্রথম রাউন্ডে না থাকলেও পরবর্তী রাউন্ডে সামিকে খেলতে দেখা যাবে কিনা নিশ্চিত নয়। না হলে বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে খেলতে দেখা যেতে পারে সামিকে।

এই খবরটিও পড়ুন

মহম্মদ সামিকে অস্ট্রেলিয়া সিরিজে পাওয়া যাবে কিনা এ নিয়ে বোর্ড সচিব জয় শাহ বলছেন, ‘সামি অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারবে কিনা, সেটা পুরোপুরি নির্ভর করবে ওর ফিটনেসের উপর। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ওকে ফিট সার্টিফিকেট দিলে তবেই খেলানোর সিদ্ধান্ত নেওয়া হবে।’ এর আগের সাক্ষাৎকারে বোর্ড সচিব জানিয়েছিলেন, তিনি আশাবাদী সামিকে অস্ট্রেলিয়ায় পাওয়া যাবে। জসপ্রীত বুমরা এবং মহম্মদ সামি জুটিকে অস্ট্রেলিয়ায় প্রয়োজন। এর আগের দু-টি সফরেই সিরিজ জিতেছে ভারত। এ বার হ্যাটট্রিকেই নজর। সামিকে পাওয়ার উপর ভারতীয় দলের সাফল্য অনেকটাই নির্ভর করছে।