IND vs BAN: মিরপুরে কোহলির ফেক ফিল্ডিংয়ের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ

Virat Kohli : খেলা শেষে বাংলাদেশ দলের আফসোস, প্রাপ্য ৫ রান পায়নি তারা। ওই ম্যাচের ৬.২ ওভারে লিটন ও শান্তর দুই রান নেওয়ার সময় ফেক ফিল্ডিং করেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, এমনটাই অভিযোগ ওঠে।

IND vs BAN: মিরপুরে কোহলির ফেক ফিল্ডিংয়ের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 4:59 PM

মিরপুর : তিন ওয়ান ডে ও দুই টেস্টের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দীর্ঘ সাত বছর পর বাংলাদেশ (Bangladesh) সফরে এসেছে ভারতীয় ক্রিকেট দল। রবিবার সিরিজের প্রথম ওয়ান ডে-তে ভারতের (Team India) বিরুদ্ধে ১ উইকেটের রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। ভারতকে মাত্র ১৮৬ রানে অলআউট করে বাংলাদেশ। যদিও রান তাড়ায় একটা সময় হোঁচট খায় তারা। তবে শেষ উইকেটে অনবদ্য জুটি গড়েন অলরাউন্ডার মেহদি হাসান মিরাজ ও বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমান। মাত্র ১ উইকেটের অবিশ্বাস্য জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। তবে ম্যাচের বাইরেও নজর কাড়ে আরও একটা বিষয়। তুলে ধরল TV9Bangla

ম্যাচ শেষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বাইরে প্ল্যাকার্ড হাতে এক তরুণকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই তরুণ জানান, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ফেক ফিল্ডিং করেন বিরাট কোহলি। এরই প্রতিবাদ জানাতে মিরপুর আসেন ঐ তরুণ। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্ব কাপে সেই ম্যাচটার কথা মনে পড়লে এখনও দুঃখ লাগে। আমি ঐ অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতেই এসেছিলাম এই ব্যানার নিয়ে। ওই ম্যাচটা হারার পর বাংলাদেশের কোটি কোটি ভক্ত খুবই কষ্ট পেয়েছে। শুধু আমি না, গোটা বাংলাদেশের মানুষ অনেক কষ্ট পেয়েছে। আমি আমার এই কার্ডে নকশা করে নিয়ে আসছি। এই ফিল্ডিংয়ের কারণে আমরা হেরেছি। এই ম্যাচে জয়ের মাধ্যমে ওই প্রতিশোধ আমরা নিয়েছি। পরের ম্যাচেও বাংলাদেশ আরও ভালো করবে আশা করছি।’

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। অ্যাডিলেড ওভালের ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৮৪ রান তোলো টিম ইন্ডিয়া। জবাবে লিটন দাসের ঝোড়ো ব্যাটিংয়ে ৭ ওভারে ৬৬ রান তুলে নেয় বাংলাদেশ। এর পরই বৃষ্টির কারণে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে বাংলাদেশের নতুন নতুন লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে শেষ পর্যন্ত মাত্র ৫ রানে হারে টাইগাররা। শেষ পর্যন্ত লড়াই করে ১৬ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

খেলা শেষে বাংলাদেশ দলের আফসোস, প্রাপ্য ৫ রান পায়নি তারা। ওই ম্যাচের ৬.২ ওভারে লিটন ও শান্তর দুই রান নেওয়ার সময় ফেক ফিল্ডিং করেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, এমনটাই অভিযোগ ওঠে। নাজমুল হাসান শান্ত তাৎক্ষণিক অভিযোগ করেন আম্পায়ারের কাছে। তবে আম্পায়ার এতে কোনও কর্ণপাত করেননি বলেও দাবি বাংলাদেশ শিবিরের।