T20 World Cup 2022: বৃষ্টিতে ভেস্তে গেলে কী ফলাফল হতে পারে বিশ্বকাপ ফাইনালের?

মেলবোর্নর আবহাওয়া দফতর যে খবর শোনাচ্ছে, তা কিন্তু মোটেও আনন্দের নয় পাকিস্তান এবং ইংল্যান্ড দুই দলের কাছেই।

T20 World Cup 2022: বৃষ্টিতে ভেস্তে গেলে কী ফলাফল হতে পারে বিশ্বকাপ ফাইনালের?
বৃষ্টিতে ভেস্তে গেলে কী ফলাফল হতে পারে বিশ্বকাপ ফাইনালের?Image Credit source: ICC Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2022 | 11:20 AM

মেলবোর্ন: আগামী রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যে রুদ্ধশ্বাস ম্যাচের জন্য অপেক্ষা করছে ক্রিকেট প্রেমীরা। দুই দলের সামনে দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি। কিন্তু তার মাঝেই বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। মেলবোর্নর আবহাওয়া দফতর যে খবর শোনাচ্ছে, তা কিন্তু মোটেও আনন্দের নয় পাকিস্তান এবং ইংল্যান্ড দুই দলের কাছেই। রবিবার মেলবোর্ন ১০০ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু রবিবার নয়, বৃষ্টির জন্য সোমবার ম্যাচের জন্য যে সংরক্ষিত দিন রাখা হয়েছে, সেদিনও প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তান ফাইনাল জিততে যেমন আত্মবিশাসী, ঠিক অপর দিকে ভারতকে কার্যত উড়িয়ে দিয়ে ফাইনাল জেতার প্রবল দাবিদার মনে করা হচ্ছে ইংল্যান্ডকে। কিন্তু বৃষ্টি দুই টিমের স্বপ্নে থাবা বসাবে না তো? ফাইনালের আগে কী পরিস্থিতি, TV9Bangla তুলে ধরল।

এক সময় গ্রুপ পর্যায় থেকে বিদায় নেওয়ার মতো আশঙ্কা তৈরি হয়েছিল পাকিস্তানের। সেখান থেকে কিছুটা সব হিসেব উল্টে দিয়ে ফাইনালে উঠে পড়েছে বাবর আজমের টিম। সেমিফাইনালে অসাধারণ পারফর্ম করেছে পাকিস্তান। ফাইনালে উঠে পড়া ইংল্যান্ডও কোনও দিক থেকে পাকিস্তানের থেকে পিছিয়ে নেই। দুই দল এখন প্রস্তুতি নিচ্ছে দ্বিতীয় বারের জন্য টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার। ঠিক তখনই দুই দলের দুশ্চিন্তা বাড়িয়ে দিচ্ছে বৃষ্টি। দুই দলের সমর্থকেরা বিশ্বকাপ জেতার জন্য স্বপ্ন দেখছেন। তাঁদের প্রার্থনা এখন বৃষ্টি যাতে মেলবোর্নের দখল না নেয়, তা নিয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ কিছু ম্যাচ পণ্ড হয়ে গিয়েছিল। যার জেরে বদলে গিয়েছিল এ বারের বিশ্বকাপের বেশ কিছু ম্যাচের ছবি। আর একবার টুর্নামেন্টের শেষ ম্যাচে সেই বৃষ্টিই আবার ক্রিকেট প্রেমীদের মনখারাপের কারণ হয়ে দাঁড়াতে পারে। রবিবার ও সোমবার দুই দিনই যদি খেলা না হয় তবে হতাশাকে সঙ্গী করে নিয়েই যুগ্ন চ্যাম্পিয়ন হয়েই খুশি থাকতে হবে দুই দলকে। বৃষ্টির কারণে যদি ফাইনাল ম্যাচ কোনও ভাবে ভেস্তে যায়, তবে বলাই যায় একটা তুল্যমূল্য ফাইনাল দেখা থেকে বঞ্চিত হবে ক্রিকেট প্রেমীরা।