AFGANISTHAN: মুখে দেশের পতাকা, ২২ গজে রশিদ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: raktim ghosh

Updated on: Aug 21, 2021 | 11:47 AM

  হান্ড্রেড টুর্নামেন্টে ট্রেন্ট রকেটসের হয়ে খেলেন আফগান স্পিনার। এখন দেশ জুড়ে যা চলছে তাতে পরিবারের জন্য মন কাঁদলেও কি করবেন ভেবে উঠতে পারছেন না।

AFGANISTHAN: মুখে দেশের পতাকা, ২২ গজে রশিদ
মুখে দেশের পতাকা এঁকে মাঠে রশিদ

লন্ডনঃ দেশ জুড়ে হাহাকার। তালিবানি তাণ্ডবে একের পর এক হত্যার খবর। গোটা কাবুল যেন জ্বলছে। পরিবার আটকে রয়েছে এই দুঃসহ পরিস্থিতিতে। এমতাবস্থায় ক্রিকেট চালিয়ে যাওয়াটাই কার্যত অসম্ভব। তবে তিনি চলিয়ে যাচ্ছেন ক্রিকেট। রশিদ খান। আফগানিস্তানের তারকা ক্রিকেটার। এদিন লন্ডনে হান্ড্রেড টুর্নামেন্টে ঘটালেন অভিনব ঘটনা।

হান্ড্রেড টুর্নামেন্টে ট্রেন্ট রকেটসের হয়ে খেলেন আফগান স্পিনার। এখন দেশ জুড়ে যা চলছে তাতে পরিবারের জন্য মন কাঁদলেও কি করবেন ভেবে উঠতে পারছেন না। কারন, এখন তালিবানি ফতোয়া কেউ দেশে প্রবেশ করতে পারবেন না। এই পরিস্থিতিতে কিভাবে দেশে ফিরে পরিবারের পাশে দাঁড়াবে, ভেবে উঠতে পারছেন না রশিদ। এই পরিস্থিতিতে শুক্রবার ট্রেন্ট রকেটসের হয়ে খেলতে নেমে দেশে ফিরুক শান্তি, এই সমর্থনে দুই গালে আফগানিস্তানের পতাকা এঁকে মাঠে বল হাতে নামলেন রশিদ খান। রশিদের এই বার্তা নিয়ে এখন তুমুল আলোচনা ক্রিকেটমহলে।

রশিদ খান ও মহম্মদ নবি। দুই আফগানিস্তান ক্রিকেটারের খেলার কথা আসন্ন আইপিএলে। তবে কিভাবে দুবাইয়ে আসবেন এবং সেখানে ক্রিকেটে মন দেবেন-তা ভেবেই পারছেন না দুই আফগান ক্রিকেটার। দুই ক্রিকেটারই এখন ব্যস্ত ইংল্যান্ডে ক্রিকেট নিয়ে। টুর্নামেন্ট শেষ হওয়ার পর তাঁরা দেশে ফিরে পরিবারের পাশে দাঁড়াবেন নাকি উড়ে যাবেন মরুশহরে-এখনও চূড়ান্ত হয়নি। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা গোটা পরিস্থিতির দিকে নজর রাখছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla