সচিন নন, ভারতের এই ব্যাটসম্যানকেই ভয় পেতেন মুরলী

Muttiah Muralitharan: ক্রিকেট ছাড়ার এত বছর পরে যা স্বীকার করলেন শ্রীলঙ্কার কিংবদন্তী অফস্পিনার।

সচিন নন, ভারতের এই ব্যাটসম্যানকেই ভয় পেতেন মুরলী
মুথাইয়া মুরলীথরন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 2:43 PM

কলম্বো: সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) নন। সচিনের চেয়ে সেওয়াগকে বেশি ভয় পেতেন মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan)। ক্রিকেট ছাড়ার এত বছর পরে যা স্বীকার করলেন শ্রীলঙ্কার কিংবদন্তী অফস্পিনার। সচিনের থেকেও সেওয়াগ (Virender Sehwag) আর ব্রায়ান লারাকে (Brian Lara) ভয় পাওয়ার রহস্যও ফাঁস করেছেন সর্বোচ্চ উইকেট শিকারি।

মুরলী বলেন, ‘আমি জানতাম সচিন কখনও আমাকে আঘাত করবে না। কিন্তু সেওয়াগ আর লারা যখন তখন আমাকে আঘাত করতে পারে। কারণ, ওরা দু’জন খুব বিধ্বংসী ব্যাটিং করত। সহজে আউটও করা যেত না ওদের। আমি যা বলই করতাম, সেওয়াগ সেটা বুঝতে পারত। লারার ক্ষেত্রেও তাই। এই দু’জনকে বল করাই সবচেয়ে কঠিন কাজ ছিল আমার।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে ২৯৩ রান করেছিলেন সেওয়াগ। মাত্র ৭ রানের জন্য ত্রিশতরান হাতছাড়া করেছিলেন। সেই সময় অ্যাডাম গিলক্রিস্ট, ম্যাথু হেডেনসহ অনেক বিধ্বংসী ব্যাটসম্যানদেরই সামলেছেন মুরলী। তবে এত বিপদে কখনও পড়তে হয়নি তাঁকে। দেশের হয়ে ১৩৩ টেস্টে ৮০০ উইকেট নেওয়ার নজির রয়েছে মুরলীথরনের ঝুলিতে। একদিনের ক্রিকেটে ৩৫০টি ম্যাচ খেলে ৫৩৪ উইকেট নিয়েছেন। দুটো ফরম্যাটেই সবচেয়ে উইকেট সংগ্রহ করেছেন মুরলী।

আরও পড়ুন: লর্ডস টেস্টের মাঝেই কোহলির সঙ্গে বিশ্বকাপ বৈঠকে সৌরভরা