RCB, IPL 2024: ভাগ্য ফেরাতে রীতি বদল আরসিবির! ইডেনে KKR-এর বিরুদ্ধে বিরাট চমক

IPL 2024, RCB: আরসিবি টিমের পুরো নাম এই মরসুমে বদলেছে। নাম হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টিমের লোগোও বদলেছে। কিন্তু আদতে যেন কিছু বদলায়নি। কারণ, প্রতি বারের মতো এ বারও শক্তিশালী টিম বানিয়েছিল আরসিবি। কিন্তু বেঙ্গালুরু ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির যা অবস্থা, তাতে এ বারও ট্রফি না আসার সম্ভবনা প্রবল।

RCB, IPL 2024: ভাগ্য ফেরাতে রীতি বদল আরসিবির! ইডেনে KKR-এর বিরুদ্ধে বিরাট চমক
RCB, IPL 2024: ভাগ্য ফেরাতে রীতি বদল আরসিবির! ইডেনে KKR-এর বিরুদ্ধে বিরাট চমকImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 7:02 PM

কলকাতা: রবিবার দলবল নিয়ে ইডেন গার্ডেন্স মাতাতে আসছেন বিরাট কোহলি (Virat Kohli)। অবশ্য এই ম্যাচে ভাগ্য ফেরাতে রীতি বদল করেছে আরসিবি (RCB)। ক্রিকেটের নন্দনকাননে কেকেআরের (KKR) বিরুদ্ধে বিরাট চমক থাকছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। ১৭তম আইপিএলটা ভালো কাটছে না আরসিবির। এখনও অবধি চলতি আইপিএলে (IPL) ৭টি ম্যাচে খেলে মাত্র ১টিতে জিতেছে আরসিবি। পয়েন্ট টেবলের সবচেয়ে নীচে রয়েছে বেঙ্গালুরু। এই পরিস্থিতিতে মরসুমের দ্বিতীয় জয়ের খোঁজে নামতে চলেছেন ডু’প্লেসি-কোহলিরা।

২০১১ সালের আইপিএলের সময় থেকে ‘গো গ্রিন’ উদ্যোগ মারফত অনুপ্রাণিত হয়ে ‘গ্রিন কিট’ চালু করেছিল আরসিবি। তার পর থেকে প্রতি বছর আইপিএলের সময় আরসিবি একটি করে ম্যাচে সবুজ জার্সি পরে খেলে। তা অবশ্য চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলে। কিন্তু এ বার সেই ধারা বদলেছে।

আরসিবি টিমের পুরো নাম এই মরসুমে বদলেছে। নাম হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টিমের লোগোও বদলেছে। কিন্তু আদতে যেন কিছু বদলায়নি। কারণ, প্রতি বারের মতো এ বারও শক্তিশালী টিম বানিয়েছিল আরসিবি। কিন্তু বেঙ্গালুরু ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির যা অবস্থা, তাতে এ বারও ট্রফি না আসার সম্ভবনা প্রবল। এমন অবস্থায় আরসিবি টিমে সবুজ জার্সি পরার প্রথাতেও হল বদল। এ বার হোম ম্যাচে সবুজ জার্সি পরে না খেলে অ্যাওয়ে ম্যাচে বিরাট-সিরাজরা নামবেন গ্রিন কিট পরে।

এরই মাঝে ইডেনে ২০১৭ সালের আইপিএলে আরসিবির ৪৫ রানে অলআউটের আতঙ্কও ঘুরপাক খাচ্ছে। ফের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মঞ্চে মুখোমুখি বিরাট কোহলি-গৌতম গম্ভীর। এ বার অবশ্য তাঁরা দু’জনই অধিনায়ক নন। চলতি আইপিএলের প্রথম লেগের সাক্ষাতে বিরাট-গৌতমের আলিঙ্গনের দৃশ্য সকলকে চমকে দিয়েছিল। এ বার দেখার রবি-বিকেলে ইডেনে তাঁদের দ্বৈরথ জমে কিনা।