IPL 2024: বিশ্বের সেরা বোলারকে সুইপ শট, অবশেষে স্বপ্নপূরণ শর্মাজির

Ashutosh Sharma: ১৭তম আইপিএলে প্রতি ম্যাচে একাধিক প্রতিভার বিচ্ছুরণ দেখা যাচ্ছে। মুল্লানপুরে লক্ষ্মীবারে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জ্বলে উঠেছিলেন আশুতোষ শর্মা। মাত্র ২৮ বলে ৬১ রানের ইনিংস উপহার দেন পঞ্জাব কিংসের আশুতোষ শর্মা। বছর ২৫ এর আশুতোষকে দুবাইতে হওয়া মিনি নিলামে ২০ লক্ষ টাকা দিয়ে পঞ্জাব কিংস কেনে।

IPL 2024: বিশ্বের সেরা বোলারকে সুইপ শট, অবশেষে স্বপ্নপূরণ শর্মাজির
IPL 2024: বিশ্বের সেরা বোলারকে সুইপ শট, অবশেষে স্বপ্নপূরণ শর্মাজিরImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 1:45 PM

কলকাতা: বলবয় থেকে শুরু করে আম্পায়ারিং— সবই করেছেন এক সময়। আর এ বার বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগের মঞ্চে দ্যুতি ছড়াচ্ছেন বছর ২৫ এর আশুতোষ শর্মা (Ashutosh Sharma)। মধ্যপ্রদেশের ছেলে আশুতোষের এ বারের আইপিএলে (IPL) অভিষেক হয়েছে। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), জেরাল্ড কোৎজেদের বিরুদ্ধে মুল্লানপুরে বৃহস্পতিবার তাঁর ব্যাটে ম্যাজিক দেখা গিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পঞ্জাব কিংস ঘরের মাঠে ৯ রানে হেরেছে। কিন্তু আশুতোষ শর্মার ব্যাটিং সকলের মন জয় করে নিয়েছে। মুম্বই ম্যাচে সেই আশুতোষের এক স্বপ্নপূরণও হয়েছে।

পঞ্জাবের ইনিংস চলাকালীন ১৩তম ওভারে জসপ্রীত বুমরার এক ইয়র্কারে ছয় মারেন আশুতোষ শর্মা। যা তাঁকে বিরাট আনন্দ দিয়েছে। ম্যাচের শেষে প্রেস কনফারেন্সে পঞ্জাবের ব্যাটার আশুতোষ শর্মা বলেন, ‘জসপ্রীত বুমরার বিরুদ্ধে সুইপ শট মারার স্বপ্ন ছিল আমার। আমি ওই শট মারার জন্য অনেক অনুশীলন করেছি। আর বিশ্বের সেরা বোলারের বিরুদ্ধে সেই শট মারতে পেরেছি। এটা খেলারই অঙ্গ।’

টিমকে ম্যাচ জেতাতে পারবেন, আশাবাদী ছিলেন আশুতোষ। কিন্তু তাতে সফল হননি মধ্যপ্রদেশের ছেলে। তিনি বলেন, ‘আমার নিজের উপর বিশ্বাস ছিল যে আমি দলকে ম্যাচটা জেতাতে পারব।’ চলতি মরসুমে আশুতোষ তাঁর সাফল্যের জন্য বিশেষ অবদানের কথা বলেছেন পঞ্জাবের ক্রিকেট ডেভেলপমেন্ট সঞ্জয় বাঙ্গারের। তিনি বলেন, ‘সঞ্জয় স্যার আমাকে বলেছিল যে আমি স্লগার নই। আমি সঠিক ক্রিকেট শট খেলতে পারি। এটা একটা ছোট্ট বিবৃতি হলেও আমার কাছে তা অনেক বড়। আমি সেটাই অনুসরণ করছি। আমি হার্ড হিটার নই, কিন্তু সঠিক ক্রিকেট শট খেলতে পারি। আর সেটাই আমার খেলায় পরিবর্তন আনতে সাহায্য করেছে।’

আশুতোষের ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছেন মুম্বইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়াও। ম্যাচের শেষে তিনি আশুতোষের প্রশংসা করেন। তাঁর ব্যাটিং অবিশ্বাস্যও বলেন। একইসঙ্গে তিনি জানান, পঞ্জাব যে ভাবে ব্যাটিং করছিল, তাতে অনেক সময় মুম্বইয়ের ক্রিকেটারদের স্নায়ুর পরীক্ষা হচ্ছিল। অবশেষে ২ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ায় বেশ খুশি এমআই নেতা হার্দিক।