Riyan Parag: ফিরছেন সঞ্জু, যশস্বীরা, ব্যর্থ রিয়ান পরাগের আজই কি শেষ সুযোগ?

IND vs ZIM: অসমের ক্রিকেটার রিয়ান পরাগ টি-২০ অভিষেক ম্যাচে ৪ নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন। কিন্তু রান করতে পারেননি। ৩ বলে ২ রান করে মাঠ ছাড়েন তিনি। তারপর থেকে সমালোচিত হচ্ছেন।

Riyan Parag: ফিরছেন সঞ্জু, যশস্বীরা, ব্যর্থ রিয়ান পরাগের আজই কি শেষ সুযোগ?
Riyan Parag: ফিরছেন সঞ্জু, যশস্বীরা, ব্যর্থ রিয়ান পরাগের আজই কি শেষ সুযোগ?Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jul 07, 2024 | 12:54 PM

কলকাতা: অসমের প্রথম ক্রিকেটার হিসেবে ভারতের জার্সিতে খেলার নজির গড়েছেন রিয়ান পরাগ (Riyan Parag)। ২২ বছরের ডান হাতি ব্যাটারের হারারেতে আন্তর্জাতিক টি-২০ (T20) ক্রিকেটে অভিষেক হয়েছে। শুভমন গিলের নেতৃত্বাধীন ভারত জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে হেরেছে। প্রথম বার জাতীয় দলে সুযোগ পাওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন রিয়ান পরাগ। আশাবাদী ছিলেন ভালো পারফর্ম করবেন। অভিষেক ম্যাচে ৪ নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন। কিন্তু রান করতে পারেননি। ৩ বলে ২ রান করে মাঠ ছাড়েন তিনি। তারপর থেকে সমালোচিত হচ্ছেন।

রিয়ান পরাগ এর আগে জানিয়েছিলেন, টি-২০ বিশ্বকাপ তিনি দেখবেন না। যখন তিনি খেলবেন, তারপর এই নিয়ে আলোচনা করবেন। তাঁর এই মন্তব্যের জন্য প্রবল সমালোচিতও হয়েছেন। শ্রীসন্থের মতো ক্রিকেটার যা শুনে রেগে তাঁকে জানিয়েছিলেন, আগে দেশভক্ত হতে। আইপিএলে ভালো পারফর্ম করার ফলে জাতীয় দলে সুযোগ পান পরাগ। তাই জিম্বাবোয়ে সিরিজে সুযোগ পাওয়ায় স্বাভাবিকভাবেই সকলের নজর ছিল তাঁর উপর। কিন্তু প্রথম ম্যাচে প্রত্যাশা মেটাতে পারেননি। ফের এক বার সমালোচনার শিকার রিয়ান।

এরই মাঝে ক্রিকেট মহলে আলোচনা চলছে রিয়ান পরাগের কি এটাই শেষ সুযোগ? কারণ, তৃতীয় টি-২০ ম্যাচেই টিমে ফিরছেন সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়ালরা। আজ হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টি-২০ ম্যাচ। সেখানে রান না করতে পারলে, হতেই পারে এটাই রিয়ান পরাগের জন্য শেষ সুযোগ। সেক্ষেত্রে রিঙ্কু সিংয়ের ব্যাটিং অর্ডারে প্রমোশন হতে পারে।