Rohit Sharma: রোহিত শর্মার মাইলস্টোন ম্যাচে ছয়ের রেকর্ড, হেলমেটে বলের ‘হিট’, তারপরই…

আইপিএল কেরিয়ারের ২৫০তম ম্যাচে সেঞ্চুরি না করতে পারলেও মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ২২৪টি ছয় মারার রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সবচেয়ে আইপিএলে বেশি ছয় এখন রোহিতের দখলে।

Rohit Sharma: রোহিত শর্মার মাইলস্টোন ম্যাচে ছয়ের রেকর্ড, হেলমেটে বলের ‘হিট’, তারপরই…
মুল্লানপুরে আইপিএল কেরিয়ারের ২৫০তম ম্যাচ খেলছেন রোহিত শর্মা।Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 10:07 PM

কলকাতা: মহেন্দ্র সিং ধোনির পর আইপিএলের (IPL) ইতিহাসে ২৫০তম ম্যাচ খেলা দ্বিতীয় ভারতীয় ক্রিকেট হলেন রোহিত শর্মা (Rohit Sharma)। মুল্লানপুরে কেরিয়ারের মাইলফলক আইপিএল ম্যাচ খেলছেন রোহিত। এই ম্যাচে রোহিতের অনুরাগীরা তাঁর ব্যাটে সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিলেন। কিন্তু রোহিত প্রেমীদের সেই স্বপ্নপূরণ হল না। ১২তম ওভারে পঞ্জাব কিংসের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন স্যাম কারানের একটি ডেলিভারি সজোরে গিয়ে লাগে রোহিতের হেলমেটে। আর তারপরই…

হেলমেটে যে কোনও ব্যাটারের বল লাগলেই মাঠে তাঁকে এসে দেখে যান সেই টিমের ফিজিয়ো। ১২তম ওভারের তৃতীয় বল রোহিতের হেলমেটে লাগার পরও ফিজিয়ো এসেছিলেন তাঁকে দেখতে। পরীক্ষা করার পর ফিজিয়ো চলে যান। তারপরের বলেই স্যাম কারান তুলে নেন রোহিতের উইকেট। বাউন্ডারি মারতে গিয়ে উইকেট দিয়ে বসেন হিটম্যান। হরপ্রীত ব্রার ডাইভ দিয়ে ক্যাচ তালুবন্দি করেন। মাইলস্টোন ম্যাচে ২৫ বলে ৩৬ রান করে মাঠ ছাড়েন রোহিত। তাঁর এই ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছয়।

মাইলস্টোন ম্যাচে হিট হল না হিটম্যানের ব্যাট, তাও রোহিত গড়েছেন ছয়ের রেকর্ড

২৫০তম আইপিএল ম্যাচে সেঞ্চুরি না করতে পারলেও মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ২২৪টি ছয় মারার রেকর্ড গড়েছেন রোহিত। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সবচেয়ে আইপিএলে বেশি ছয় এখন রোহিতের দখলে।

পঞ্জাবের বিরুদ্ধে রোহিতের মাইলস্টোন ম্যাচে সূর্যকুমার যাদব ভালো পারফর্ম করেছেন। ৫৩ বলে ৭৮ রানের ইনিংস উপহার দেন স্কাই। টস জিতে প্রথমে ফিল্ডিং করেছে পঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট ১৯২ রান তুলেছে মুম্বই। সূর্যকুমার যাদব ছাড়া মুম্বইয়ের আর কোনও ব্যাটার হাফসেঞ্চুরি করতে পারেননি। পঞ্জাবের হয়ে ৩টি উইকেট নিয়েছেন হর্ষল প্যাটেল, ২টি উইকেট নিয়েছেন স্যাম কারান। আর একটি উইকেট পেয়েছেন কাগিসো রাবাডা। এ বার দেখার জসপ্রীত বুমরা, জেরাল্ড কোর্টজেরা পঞ্জাবকে ১৯৩ রান তোলা থেকে আটকাতে পারেন কিনা।