SA20 League: দক্ষিণ আফ্রিকা টি২০ লিগে প্রথম ম্যাচেই নামছে এমআই

Dewar Bravis: জানা গিয়েছে, গোটা দক্ষিণ আফ্রিকার ৬টি মাঠে মোট ৩৩টি ম্যাচ হবে, মঙ্গলবার এমনটা ঘোষণা করা হয়েছে।

SA20 League: দক্ষিণ আফ্রিকা টি২০ লিগে প্রথম ম্যাচেই নামছে এমআই
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 9:25 PM

কেপ টাউন: প্রথম বছরই চমক। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বা এসএ২০ লিগের উদ্বোধনী ম্যাচে নিউল্যান্ডস গ্রাউন্ডে এ বার মুখোমুখি হতে চলেছে এমআই কেপ টাউন এবং পার্ল রয়্যাল। আগামী বছরের ১০ জানুয়ারি এই টি টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের সূচনা হবে। দক্ষিণ আফ্রিকার ৬টি মাঠে মোট ৩৩টি ম্যাচ হবে, মঙ্গলবার এমনটা ঘোষণা করা হয়েছে। সম্পূর্ণ আইপিএলের ধাঁচে এই টুর্নামেন্টের যাবতীয় ফর্ম্যাট তৈরি করা হয়েছে। আইপিএলে অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজি গুলি এখানে টিম কিনেছে। টুর্নামেন্ট নিয়ে আরও তথ্য দিল TV9Bangla।

এমআই কেপ টাউনে একাধিক তারকা ক্রিকেটার রয়েছেন। সেই তালিকায় সবার ওপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার কাগিসো রাবাডা, আফগানিস্তানের স্পিনার রশিদ খান এবং ইংল্যান্ডে হার্ড হিটিং ব্যাটার লিয়াম লিভিংস্টোন। দক্ষিণ আফ্রিকার প্রতিভাবান তরুণ ক্রিকেটার ডিওয়াল্ড ব্রেভিস। যাকে বিশ্ব ক্রিকেট চিনতে শুরু করেছে ‘বেবি এবি’ নামেই।

অন্যদিকে পার্ল রয়্যালসে একাধিক ক্রিকেট তারকা রয়েছেন। ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার, জেসন রয় এবং বিশ্বকাপজয়ী ইংল্যান্ড ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানও এই দলে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, লুনগি এনগিডির মতো তারকারা মর্গ্যানদের সঙ্গে যোগ দেবেন। রয়্যালসের প্রধান কোচের দায়িত্ব রয়েছেন জেপি ডুমিনির মতো তারকা। বিভিন্ন চ্যানেলে এই টি টোয়েন্টি লিগের ৩৩টি ম্যাচ লাইভ দেখানো হবে। ভারতে ভায়াকম১৮ স্পোর্টসেও দেখানো হবে ম্যাচ।

প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন তথা এই টি-টোয়েন্টি লিগের কমিশনার গ্রেম স্মিথ বলেন, “মাঠে বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে ব্যাট ও বলের লড়াই দেখার জন্য আমরা দারুণ উত্তেজিত।” এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় উন্মাদনা তৈরি হয়েছে। গোটা দেশে ইতিমধ্যেই প্রচার শুরু হয়ে গিয়েছে। প্রত্যেকটি দলে ৫টি হোম ও ৫টি অ্যাওয়ে ম্যাচ খেলবে। ১১ ফেব্রুয়ারি ওয়ান্ডারার্সে ফাইনাল হবে।