Gautam Gambhir: কত টাকা নিয়েছেন KKR মেন্টর? বেতন কমিয়ে বড় দায়িত্ব নিতে চান গৌতম গম্ভীর!

IPL 2024, Kolkata Knight Riders: কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে যে গৌতম গম্ভীরের বিরাট অবদান রয়েছে, এ বিষয়ে সন্দেহ নেই। ম্যাচ শেষে তাঁকে নিয়ে মাতামাতিই যেন সেটা আরও বেশি করে বলে দিচ্ছিল। খোদ টিমের মালিকও গম্ভীরের কপালে চুম্বন করেন উচ্ছ্বাসে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে কত টাকা নিয়েছেন গৌতম গম্ভীর? এই কৌতুহল জাগাটাই যেন স্বাভাবিক।

Gautam Gambhir: কত টাকা নিয়েছেন KKR মেন্টর? বেতন কমিয়ে বড় দায়িত্ব নিতে চান গৌতম গম্ভীর!
Image Credit source: X
Follow Us:
| Updated on: May 28, 2024 | 2:38 PM

এক দশকের অপেক্ষা। কী ভুল হচ্ছিল, কেকেআর যেন কিছুতেই বুঝে উঠতে পারছিল না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সদ্য চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এর আগে দু-বার ট্রফি এসেছে গৌতম গম্ভীরের নেতৃত্বে। এ বার গৌতম গম্ভীরকে ফেরাতে মরিয়া চেষ্টা করেছিলেন টিমের কর্ণধার শাহরুখ খান। এমন খবরও প্রকাশ্যে এসেছিল যে, গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছেন কিং খান! গম্ভীর ফেরায় সমর্থকদেরও প্রত্যাশা ছিল এ বার ট্রফির দীর্ঘ আক্ষেপ মিটবে। সেই প্রত্যাশা পূরণ হয়েছে। তবে গম্ভীরকে নিয়ে চূড়ান্ত জল্পনা, বেতনের কমিয়ে আরও বড় দায়িত্ব নিতে চান!

কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে যে গৌতম গম্ভীরের বিরাট অবদান রয়েছে, এ বিষয়ে সন্দেহ নেই। ম্যাচ শেষে তাঁকে নিয়ে মাতামাতিই যেন সেটা আরও বেশি করে বলে দিচ্ছিল। খোদ টিমের মালিকও গম্ভীরের কপালে চুম্বন করেন উচ্ছ্বাসে। কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে কত টাকা নিয়েছেন গৌতম গম্ভীর? এই কৌতুহল জাগাটাই যেন স্বাভাবিক। সূত্রের খবর, বেতন হিসেবে ২৫ কোটি টাকা নিয়েছেন গৌতম গম্ভীর। এটা যে কম অঙ্ক নয়, বলাই যায়। এরপরও নাইটদের মেন্টর হিসেবে থাকতে চান না!

ভারতীয় ক্রিকেট বোর্ড রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি খুঁজছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে চুক্তি শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের। কিছুদিন আগেই ভারতীয় বোর্ড কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল। গতকাল অর্থাৎ সোমবার ছিল আবেদনের সময়সীমা। দ্রাবিড়ের জায়গা কে নিতে পারেন, এই নিয়ে প্রবল জল্পনা। একঝাঁক নাম উঠে এসেছে। এর মধ্যে বিদেশি কোচের নামও রয়েছে।

রাহুল দ্রাবিড়ের সিটে কে, এই প্রশ্নের এখনও উত্তর মেলেনি। বিশ্বকাপের পরই হয়তো জানা যাবে। তবে ভারতীয় দলের কোচ হিসেবে গৌতম গম্ভীরকে অনেকটাই এগিয়ে রাখা যায়। হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী, গৌতম গম্ভীরকে কোচের প্রস্তাব দেওয়া হয়েছে। আইপিএল ফাইনালের পর বোর্ড সচিব জয় শাহর সঙ্গে দীর্ঘ আলোচনায়ও দেখা যায়। গৌতম গম্ভীর ভারতীয় দলের দায়িত্ব নিতে ইচ্ছুক, এমনটাই খবর। সেক্ষেত্রে কেকেআরের দায়িত্ব ছাড়তে হবে। বেতন কমে যাবে ৬০ শতাংশ!

রিপোর্ট অনুযায়ী গম্ভীর কেকেআরে ২৫ কোটি নিয়েছেন (শুধু আইপিএলের জন্যই)। তেমনই সূত্রের খবর, দ্রাবিড়ের বার্ষিক বেতন ১০ কোটি! এই অঙ্কে বিশাল আর্থিক ক্ষতি গৌতম গম্ভীরের। যদিও টিম ইন্ডিয়ার সম্মানীয় এবং চ্যালেঞ্জিং দায়িত্বের জন্য এমন সিদ্ধান্ত নিতেই পারেন গম্ভীর।