CAB Elections 2022: ভোটব্যাঙ্ক বাড়াতে আসরে মহারাজ, ফের মুখ খুললেন বিশ্বরূপ

Sourav Ganguly: এ দিকে বিরোধী গোষ্ঠীর অন্যতম মুখ বিশ্বরূপ দে আবার মুখ খুললেন। সৌরভের সিএবি নির্বাচনে লড়ার প্রসঙ্গে বিশ্বরূপ বলেন...

CAB Elections 2022: ভোটব্যাঙ্ক বাড়াতে আসরে মহারাজ, ফের মুখ খুললেন বিশ্বরূপ
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2022 | 7:16 PM

কলকাতা: শনিবারই সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ঘোষণা করে দিয়েছেন তিনি নির্বাচনে লড়বেন। সিএবি (CAB) প্রেসিডেন্ট পদে লড়বেন মহারাজ। কোনও সমঝোতা নয়, সুষ্ঠু নির্বাচনের রাস্তাতেই হাঁটার বার্তা দিয়েছেন সৌরভ। এর আগেও সিএবি প্রেসিডেন্ট হয়েছেন দেশের প্রাক্তন অধিনায়ক। ২০১৯ সালে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট (President) হন সৌরভ। এ বার বিসিসিআই প্রেসিডেন্ট হতে চলেছেন রজার বিনি। বোর্ডের থেকে সৌরভ সরতেই সিএবির শাসক-বিরোধী শিবির থেকে সুর চড়তে শুরু করে মহারাজের বিরুদ্ধে। যে বিষয়টা মোটেই ভালো ভাবে মেনে নেননি ভারতের প্রাক্তন অধিনায়ক। তাই সিএবি নির্বাচনে লড়তে রাজি হয়ে যান সৌরভ। শনিবারই মহারাজ জানিয়েছেন, সিলেকশন নয়, ইলেকশনের পথেই তিনি হাঁটবেন।

সিএবি প্রেসিডেন্টের লক্ষ্যে আগে ভাগেই আসরে নেমে পড়েছেন মহারাজ। সাজিয়ে রাখছেন প্যানেলও। শনিবার দেখা যায় সিএবির বিভিন্ন কর্তাদের সঙ্গে সৌরভকে দীর্ঘক্ষণ বৈঠক করতে। জেলা স্তরে ভোটব্যাঙ্ক বাড়াতেও আসরে নেমে পড়েছেন তিনি। রবিবারও দফায় দফায় আলোচনা করেছেন কর্তাদের সঙ্গে। সৌরভ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর, সিএবি প্রেসিডেন্ট হন অভিষেক ডালমিয়া। মূলত তাঁর সাহায্যেই ভোট ব্যাঙ্ক আরও মজবুত করার পথে হাঁটছেন সৌরভ। মেপে নিচ্ছেন নির্বাচনের জল। জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর সিএবির প্রেসিডেন্ট হয়েছিলেন সৌরভ। বাংলার ক্রিকেটের উন্নতিসাধনে বিভিন্ন পরিকল্পনা নিয়েছিলেন মহারাজ। মূলত তাঁর ভিশন টোয়েন্টি-টোয়েন্টি উদ্যোগ বেশ ফলপ্রসূ হয়। এছাড়া মেয়েদের ক্রিকেটের উন্নতিতেও জোর দিয়েছিলেন মহারাজ। প্রসঙ্গত, বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর ক্রিকেটের উন্নতিতে জোর দেন সৌরভ। তাঁর হাত ধরেই প্রথম দিন রাতের টেস্ট খেলে ভারতীয় ক্রিকেট দল।

মঙ্গলবার বোর্ডের বার্ষিক সাধারণ সভা। শেষ বার বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসবেন সৌরভ। দায়িত্ব তুলে দেবেন রজার বিনিকে। ওই সভাতেই সৌরভ বুঝে যাবেন, আইসিসি চেয়ারম্যান পদের জন্য তিনি বোর্ডের সমর্থন পাবেন কিনা। ২০ অক্টোবর আইসিসি চেয়ারম্যান পদের মনোনয়ন দেওয়ার শেষ দিন। বোর্ডের সমর্থন পেলে এবং আইসিসিতে সম্ভাবনা থাকলে, সৌরভের বিরুদ্ধে কোনও প্রার্থী না দাঁড়ালে, সেক্ষেত্রে সিএবি প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেবেন না সৌরভ। ২২ তারিখ সিএবি প্রেসিডেন্ট পদের জন্য তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা।

এ দিকে বিরোধী গোষ্ঠীর অন্যতম মুখ বিশ্বরূপ দে আবার মুখ খুললেন। সিএবি নির্বাচনে সৌরভের লড়ার প্রসঙ্গে বিশ্বরূপ বলেন, ‘আমি তো খুব আশাবাদী ছিলাম সৌরভ আইসিসির চেয়ারম্যান হবে। সেটা বাঙালি হিসেবে আমার কাছেও খুব গর্বের। সেটা না করে কেন ও সিএবি-তে সভাপতি পদে লড়ছে তা বুঝলাম না। সিএবি-তে ফিরে আসা মানে তো পিছিয়ে যাওয়া। এটা ওর ব্যক্তিগত ব্যাপার। তবে আমি ওকে বড় জায়গাতেই দেখতে চেয়েছিলাম। সৌরভ তো আগেও সিএবি প্রেসিডেন্ট হয়েছে। আর সিএবি প্রেসিডেন্ট অনেকেই হয়েছে, পরেও অনেকে হবে।’