Sourav Ganguly: প্রতিপক্ষ ইংল্যান্ড, ভারতকেই ফাইনালে দেখছেন সৌরভ

ICC MEN’S T20 WC 2024: ভারতের সঙ্গে আইসিসি ট্রফির সাক্ষাতের বেশ কিছু মুহূর্ত এসেছে। গত ওয়ান ডে বিশ্বকাপ ফাইনাল কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালই শুধু নয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে টানা দু-বার ফাইনালে উঠলেও ট্রফির দেখা পায়নি ভারত। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে প্রত্যাশা। অপরাজিত থেকেই শেষ চার নিশ্চিত করেছে ভারত।

Sourav Ganguly: প্রতিপক্ষ ইংল্যান্ড, ভারতকেই ফাইনালে দেখছেন সৌরভ
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 27, 2024 | 12:06 AM

উদ্বোধনী সংস্করণে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এরপর থেকে অপেক্ষার পালা চলছে। ২০১৩ সালে শেষ বার ভারত কোনও আইসিসি ট্রফি জিতেছিল। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি। গত বছর ভারতের মাটিতে হয়েছে ওয়ান ডে বিশ্বকাপ। ট্রফি জেতার খুব সামনে ছিল ভারতীয় দল। রোহিত শর্মার নেতৃত্বে টানা দশ ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল ভারত। যদিও ট্রফির ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুর্দান্ত পারফর্ম করছিল ভারত। কিন্তু সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায়। এ বারও সেমিফাইনালে সামনে সেই ইংল্যান্ডই।

ভারতের সঙ্গে আইসিসি ট্রফির সাক্ষাতের বেশ কিছু মুহূর্ত এসেছে। গত ওয়ান ডে বিশ্বকাপ ফাইনাল কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালই শুধু নয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে টানা দু-বার ফাইনালে উঠলেও ট্রফির দেখা পায়নি ভারত। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে প্রত্যাশা। অপরাজিত থেকেই শেষ চার নিশ্চিত করেছে ভারত। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে গত বারের পরিসংখ্যান যেন একটু চাপে রাখছে।

ভারতের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য ফাইনালে ভারতকেই দেখছেন। ইডেন গার্ডেন্সে চলছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। আজ (বুধবার) ছিল সেমিফাইনাল ম্যাচ দুটি। ইডেনে উপস্থিত ছিলেন সৌরভ। তাঁকে প্রশ্ন করা হয় ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ঘিরে। কার পাল্লা ভারী? সৌরভ বলছেন, ‘দারুণ ম্যাচ হবে। তবে পাল্লা ভারী ভারতেরই।’ দেশের কোটি কোটি ক্রিকেট প্রেমীরাও সেই অপেক্ষাতেই।