India vs England 2021: ইসিবি সিইওর সঙ্গে দেখা করবেন সৌরভ

ভারতের পরবর্তী ইংল্যান্ড সফরে যোগ করা হবে বাতিল টেস্ট ম্যাচ। আর সেই ব্যাপারে কথা বলতে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

India vs England 2021: ইসিবি সিইওর সঙ্গে দেখা করবেন সৌরভ
India vs England 2021: ইসিবি সিইওর সঙ্গে দেখা করবেন সৌরভ (সৌজন্যে-টুইটার)

ম্যাঞ্চেস্টার: কোভিড (COVID-19) কাঁটায় বাতিল হয়ে গেছে ভারত-ইংল্যান্ড (India vs England) সিরিজের পঞ্চম টেস্ট। কী হবে এই টেস্টের ভবিষ্যৎ? ভারতের পরবর্তী ইংল্যান্ড সফরে যোগ করা হবে বাতিল টেস্ট ম্যাচ। আর সেই ব্যাপারে কথা বলতে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) সিইও টম হ্যারিসন ও চেয়ারম্যান ইয়ান হোয়াটমোরের সঙ্গে কথা বলবেন সৌরভ। শুক্রবার ২ বোর্ডের মধ্যে দীর্ঘ আলোচনার পর টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড একটা সময় প্রস্তাব দেয় দুদিন পরে টেস্ট করার জন্য। কিন্তু তা মানতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ দুদিন পরে টেস্ট শুরু হলে তার শেষ হতো ১৬ তারিখ। সে ক্ষেত্রে আইপিএলে বিরাট কোহলি রোহিত শর্মাদের নামতে অনেক দেরি হয়ে যেত। কারণ ১৯ সেপ্টেম্বর থেকে শুরু আইপিএল ১৪-র দ্বিতীয় পর্ব।

ইংল্যান্ড থেকে সরাসরি আরব আমিরশাহী তে যাবেন বিরাটরা। সেখানে গিয়ে কমপক্ষে ১০ দিনের জন্য কোয়ারান্টিনে থাকতে হবে ইংল্যান্ড সফরে থাকা ভারতীয় ক্রিকেটারদের। সে ক্ষেত্রে একটা বিরাট ক্ষতির মুখে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই পারস্পরিক সমঝোতায় টেস্ট ম্যাচ আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নেয় দুই পক্ষই। ২২ শে সেপ্টেম্বর ইংল্যান্ড উড়ে গিয়ে সেখানকার বোর্ডের সিইও এবং চেয়ারম্যানের সঙ্গে এই বিষয়ে আলোচনা করবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ায় ৪০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের। তার মধ্যে ৩০ মিলিয়ন পাউন্ড সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে এবং ১০ মিলিয়ন পাউন্ড টিকিট বিক্রি থেকে আসার কথা ছিল। পরের বছর জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাবেন বিরাটরা। সেই সফরে তিনটে একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত-ইংল্যান্ড। তখনই বাকি থাকা টেস্ট ম্যাচটা হতে পারে। শেষ টেস্ট বাতিল হওয়ায় ভারত-ইংল্যান্ড সিরিজের ভাগ্য আপাতত ঝুলে রইল। ৪ টেস্ট ম্যাচ শেষে ২-১ এগিয়ে বিরাটরা। শেষ টেস্ট ম্যাচ হওয়ার পরই সিরিজের ফয়সালা হবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla