T20 World Cup 2021: রোহিতের জোরালো দাবিতেই বিশ্বকাপের দলে অশ্বিন

বিশ্বকাপে অশ্বিনের কামব্যাকের পিছনে রয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) হাত। যিনি না থাকলে হয়তো দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেটে আর ফেরাই হত না অফ স্পিনারের।

T20 World Cup 2021: রোহিতের জোরালো দাবিতেই বিশ্বকাপের দলে অশ্বিন
T20 World Cup 2021: রোহিতের জোরালো দাবিতেই বিশ্বকাপের দলে অশ্বিন

মুম্বই: চার বছর পর আবার ভারতের টি-টোয়েন্টি (T-20) দলে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। তাও আবার বিশ্বকাপের মঞ্চে। দীর্ঘদিন পর সাদা বলের ক্রিকেটে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু এই কামব্যাকের পিছনে কি শুধুই নির্বাচকদের ভূমিকা? না। বিশ্বকাপে অশ্বিনের কামব্যাকের পিছনে রয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) হাত। যিনি না থাকলে হয়তো দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেটে আর ফেরাই হত না অফ স্পিনারের।

কি ছিল সেই ঘটনা? সূত্রের খবর নির্বাচক কমিটির বৈঠকে অশ্বিনকে ফেরানোর জোরালো দাবি তোলেন রোহিত। নির্বাচকদের সামনে নিজের দাবি তুলে ধরেন হিটম্যান। সহ-অধিনায়কের এই জোরালো দাবি ফেলতে পারেনি নির্বাচক কমিটির সদস্যরা। মরু শহরের পিচে অশ্বিনের অফ স্পিন কতটা কার্যকর তা নির্বাচক কমিটিকে বোঝান রোহিত শর্মা। অধিনায়ক বিরাট কোহলিও হিটম্যানের দাবির পাশে দাঁড়ান। তবে অশ্বিনকে ফেরাতে জোরালো সওয়াল করেন রোহিতই।

দেশের জার্সিতে না খেললেও আইপিএলে (IPL) দারুন ফর্ম দেখিয়েছেন অশ্বিন। তামিলনাড়ুর অফস্পিনারকে খেলতে বেকায়দায় পড়তে হয়েছে ব্যাটসম্যানদের। গত আইপিএলে মরু শহরের ২২ গজেও কার্যকরী ভূমিকা নিয়েছিলেন অশ্বিন।

টি-টোয়েন্টিতে ৪৬ ম্যাচে ৫২টা উইকেট নিয়েছেন এই অফস্পিনার। তারমধ্যে চল্লিশটা উইকেট নিয়েছেন উপমহাদেশীয়র পিচে। এশিয়ার মাঠে অশ্বিনের অফ স্পিন অনেক কার্যকরী ভূমিকা নিয়েছে। রোহিতের এই বিষয়টা তুলে ধরতেই নির্বাচক কমিটি পিছু হঠতে পারেনি। বিশ্বকাপের ১৫ জনের দলে অশ্বিন ছাড়াও রয়েছেন জাদেজা, অক্ষর প্যাটেল, রাহুল চাহার ও বরুণ চক্রবর্তী। ২৪ শে অক্টোবর দুবাইয়ের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। প্রথম ম্যাচেই বিরাটদের প্রতিপক্ষ চিরশত্রু পাকিস্তান।

Click on your DTH Provider to Add TV9 Bangla