Shakib Al Hasan: ভারত সিরিজের প্রস্তুতি ইংল্যান্ডে! সাকিব আল হাসানের বাধা ভিসা

County Championship: কঠিন লড়াইয়ের আগে ইংল্যান্ডে প্রস্তুতি সারতে চান বাংলাদেশের বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার সাকিব আল হাসান। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের পরই দেশে ফেরার কথা ছিল তাঁর। যদিও ফেরেননি। দ্বিতীয় ম্যাচেও খেলছেন। এরপর কাউন্টি ক্রিকেটে সারের হয়ে একটি ম্যাচ খেলতে যাওয়ার কথা। যদিও বাধা ভিসা।

Shakib Al Hasan: ভারত সিরিজের প্রস্তুতি ইংল্যান্ডে! সাকিব আল হাসানের বাধা ভিসা
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 5:00 PM

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতেই দুটি টেস্ট। প্রথম টেস্ট জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত পারফর্ম করছে। এরপর তাদের ভারত সফর। কঠিন লড়াইয়ের আগে ইংল্যান্ডে প্রস্তুতি সারতে চান বাংলাদেশের বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার সাকিব আল হাসান। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের পরই দেশে ফেরার কথা ছিল তাঁর। যদিও ফেরেননি। দ্বিতীয় ম্যাচেও খেলছেন। এরপর কাউন্টি ক্রিকেটে সারের হয়ে একটি ম্যাচ খেলতে যাওয়ার কথা। যদিও বাধা ভিসা।

সাকিব আল হাসানের বিরুদ্ধে খুনের অভিযোগ হয়েছে। সে কারণেই বাংলাদেশের কোর্ট ক্রিকেট বোর্ডকে জানিয়েছিল, তদন্তের জন্য দ্রুত সাকিব আল হাসানকে দেশে ফেরাতে হবে। অভিযুক্ত ক্রিকেটারকে দ্রুতই জাতীয় দল থেকে বাদ দেওয়ার কথাও ওঠে। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানায়, যতদিন না তদন্ত পূর্ণ হচ্ছে, সাকিব দোষী সাব্যস্ত না হলে তাঁকে খেলিয়ে যাওয়া হবে। তবে ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থেই সাকিব আল হাসানের দেশে ফেরাটাও চাপের।

এই খবরটিও পড়ুন

সারে কাউন্টি ক্লাব সাকিব আল হাসানকে এক ম্যাচের জন্য সই করাতে চাইছে। তেমনই সাকিব আল হাসানও চাইছেন কাউন্টিতে খেলে ভারত সফরের প্রস্তুতি সারতে। যদিও সমস্য়া হয়ে দাঁড়িয়েছে তাঁর বিরুদ্ধে ওঠা খুনের অভিযোগ। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাঁকে ভিসার অনুমতি দেবে কিনা, এই নিয়েই জটিলতা চলছে। ভারতের মাটিতে দু-ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর। মাঝের এই সময়টায় ম্যাচ প্র্যাক্টিসের মধ্যে থাকতে মরিয়া সাকিব। বাধা সেই ভিসা। সবটাই এখন নির্ভর করছে ইসিবির সিদ্ধান্তের উপর।