India vs New Zealand: নিমেষে শেষ ক্রিকেটের নন্দনকাননের টিকিট

মহানগরীর ক্রিকেট পাগল দর্শকদের কাছে টিকিটের চাহিদা তুঙ্গে। ফলে অনলাইনে টিকিট বুকিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নিমেষে শেষ হয়ে গিয়েছে সব টিকিট। পরে টিকিটের খোঁজ করছেন যারা, মাথা চাপড়াচ্ছেন তারা।

India vs New Zealand: নিমেষে শেষ ক্রিকেটের নন্দনকাননের টিকিট
দর্শকের অপেক্ষায় ক্রিকেটের নন্দক কানন। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 9:34 AM

কলকাতা: করোনার (COVID-19) কারণে দীর্ঘদিন দেশের মাঠে কোনও ক্রিকেট ম্যাচ হয়নি। তারপর ধীরে ধীরে ম্যাচ শুরু হলেও মাঠে দর্শকদের উপস্থিতির ওপর নিষেধাজ্ঞা ছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ভারতে (India) হওয়া তিন ম্যাচের টি-২০ (T20) সিরিজে গ্যালারিতে ফিরেছে দর্শক। এবং প্রায় ২ বছর পর ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ফিরতে চলেছে কোনও আন্তর্জাতিক ম্যাচ। ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) তিন ম্যাচের টি-২০ সিরিজের ভেনু ঘোষণা হওয়ার পর থেকেই কলকাতায় শুরু হয়ে গিয়েছিল উৎসবের মেজাজ। মহানগরীর ক্রিকেট পাগল দর্শকদের কাছে টিকিটের চাহিদা তুঙ্গে। ফলে অনলাইনে টিকিট বুকিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নিমেষে শেষ হয়ে গিয়েছে সব টিকিট। পরে টিকিটের খোঁজ করছেন যারা, মাথা চাপড়াচ্ছেন তারা।

ইডেনে হতে চলা ভারত-নিউজিল্যান্ড ম্যাচের টিকিটের চাহিদা এমনই যে, মাত্র ১৫-২০ মিনিটের মধ্যেই ইডেনের টিকিট নিঃশেষিত। ক্রিকেট বেঙ্গল অব অ্যাসোসিয়েশনের (CAB) কোষাধ্যক্ষ দেবাশিষ গঙ্গোপাধ্যায় বলেন, “অনলাইনে বিক্রি করার জন্য আমরা প্রায় ১৫০০ টিকিট প্রকাশ করেছিলাম। কিন্তু মাত্র ১৫-২০ মিনিটের মধ্যে সমস্ত টিকিট বিক্রি হয়ে যায়। এর থেকেই আন্দাজ করা যায় ফ্যানেদের থেকে কীরকম প্রতিক্রিয়া আসতে চলেছে।”

ভারতের স্টেডিয়ামে দর্শক ফেরায় বেজায় খুশি ক্রিকেটপ্রেমীরা। জয়পুরে হওয়া প্রথম টি-২০ ম্যাচে টেলিভিশন ক্যামেরা যখনও দর্শকদের দিকে ঘুরছিল, তাদের সেই পুরনো উচ্ছ্বাসের ছবি নতুন ভাবে ধরা পড়ছিল। ইডেনের টিকিট বিক্রির ব্যাপারে দেবাশিষ গঙ্গোপাধ্যায় আরও বলেন, “বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, বরাদ্দ হওয়া (৪৭,০০০) আসনের সবকটা পূরণ না হলে এটি খুবই আশ্চর্যজনক হবে। সংশ্লিষ্ট ক্লাবগুলি ইতিমধ্যে তাদের জন্য সংরক্ষিত টিকিটগুলির ৩০ শতাংশ সংগ্রহ করে রেখেছে।”

ইডেনে হতে চলা ভারত-নিউজিল্যান্ড দ্বৈরথের দিন ম্যাচ দেখতে উপস্থিত থাকার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ্যায়কে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। ৭০ শতাংশ দর্শকদের স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এই সিরিজের প্রথম ম্যাচটি হয়ে গিয়েছে জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে। দ্বিতীয় টি-২০ ম্যাচটি হবে আজ রাঁচিতে। এবং তারপরই ইডেনে বসবে সিরিজের শেষ ম্যাচের আসর। রবিরাতের সেই ম্যাচের জন্য অপেক্ষায় দিন গুনছেন মহানগরীর ক্রিকেটপ্রেমীরা।