২০ ফেব্রুয়ারি থেকে শুরু বিজয় হাজারে ট্রফি

কলকাতা ছাড়াও এলিট গ্রুপের ৪টি ভেন্যু হল সুরাট, ইন্দোর, বেঙ্গালুরু ও জয়পুর। প্লেট গ্রুপের খেলা হবে চেন্নাইয়ে।

২০ ফেব্রুয়ারি থেকে শুরু বিজয় হাজারে ট্রফি
২০ ফেব্রুয়ারি শুরু বিজয় হাজারে ট্রফি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2021 | 2:07 PM

মুম্বই: স্বাধীনতার পর এই প্রথম হচ্ছেনা রঞ্জি ট্রফি। সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টের পর আর ঘরোয়া টুর্নামেন্ট বলতে বিজয় হাজারে ট্রফি। বিসিসিআইয়ের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, বিজয় হাজারে ট্রফি আয়োজন হবে এই মরসুমে। বুধবার বিজয় হাজারে ট্রফির সূচি ঘোষণা করল বোর্ড । আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ হবে এই টুর্নামেন্ট। অর্থাৎ আর বাকিমাত্র ১ সপ্তাহ।

আরও পড়ুন:আই লিগে ফিরেই জোড়া গোল পাপার

গ্রুপ ৬টি। তার মধ্যে ৫টি এলিট গ্রুপে। আর একটি প্লেট গ্রুপে। এলিটের ৫টি গ্রুপের প্রতিটিতে রয়েছে ৬টি করে দল। প্লেটে ১টি গ্রুপের লড়াইয়ে নামছে ৮টি দল। ৬টি গ্রুপের জন্য বাছাই করা হয়েছে ৬টি ভেন্যু। করোনাকালে রয়েছে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম। তাই একটি ভেন্যুতে খেলবে একটি গ্রুপ। এলিট গ্রুপের ৫টি ভেন্যুর মধ্যে রয়েছে কলকাতা। অর্থাৎ অরুণ লালের বাংলা খেলবে ঘরের মাঠেই। কাগজে কলমে বাংলার গ্রুপ অপেক্ষাকৃত সহজ। তার উপর ঘরের মাঠে ম্যাচ হলে সুবিধা হতে পারে বাংলা দলের। মত ক্রিকেট মহলের একাংশের।

আরও পড়ুন:ইন্টারকে টেক্কা দিয়ে কোপা ইতালিয়ার ফাইনালে রোনাল্ডোরা

কলকাতা ছাড়াও এলিট গ্রুপের ৪টি ভেন্যু হল সুরাট, ইন্দোর, বেঙ্গালুরু ও জয়পুর। প্লেট গ্রুপের খেলা হবে চেন্নাইয়ে। টুর্নামেন্টের আগে ৩ বার ক্রিকেটারদের কোভিড টেস্ট হবে। টুর্নামেন্ট শুরুর আগে ২দিন ভেন্যুতে অনুশীলনের সুযোগ পাবে দলগুলি।