India Tour of Zimbabwe: জিম্বাবোয়েতে রাহুলদের কোচ ভিভিএস

এবার ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে ছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। আয়ারল্যান্ডে অন্য স্কোয়াডের সঙ্গে ছিলেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্ণণ।

India Tour of Zimbabwe: জিম্বাবোয়েতে রাহুলদের কোচ ভিভিএস
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 9:55 PM

নয়াদিল্লি : জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন না ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। লোকেশ রাহুলের নেতৃত্বে এই সফরে তিনটি ওয়ান ডে খেলবে ভারত ( Team India)। ১৮, ২০ এবং ২২ অগস্ট তিনটি ওয়ান ডে। এত সংক্ষিপ্ত সফরে না গিয়ে এশিয়া কাপের জন্য দলকে প্রস্তুত করবেন রাহুল দ্রাবিড়। এশিয়া কাপের স্কোয়াডে থাকা মাত্র দু জন ক্রিকেটার লোকেশ রাহুল এবং দীপক হুডা জিম্বাবোয়ে সফরের স্কোয়াডে রয়েছেন। কোচ হিসেবে যাচ্ছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। এর আগে দুই ম্যাচের সিরিজ খেলতে আয়ারল্যান্ড গিয়েছিল ভারত। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে সেখানে টি ২০ সিরিজ জেতে ভারতীয় দলই। কোচ হিসেবে ছিলেন ভিভিএস।

জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্ণণের যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সচিব জয় শাহ। বলেছেন, ‘জিম্বাবোয়েতে ভারতীয় দলের দায়িত্বে থাকবেন ভিভিএস লক্ষ্ণণ। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। রাহুল দ্রাবিড় সাময়িক বিশ্রাম নিচ্ছেন। জিম্বাবোয়েতে ওয়ান ডে সিরিজ শেষ হবে ২২ অগস্ট। এশিয়া কাপের দলের সঙ্গে রাহুল দ্রাবিড় আরব আমিরশাহি পৌঁছবেন ২৩ অগস্ট। দুটি প্রতিযোগিতার মাঝে খুব কম সময়। সে কারণেই জিম্বাবোয়েতে যাচ্ছেন ভিভিএস লক্ষ্ণণ।’ আরও যোগ করেন, ‘এশিয়া কাপের স্কোয়াডের মাত্র দুজন জিম্বাবোয়েতে থাকছে। ফলে হেড কোচ রাহুল দ্রাবিড় টি ২০ স্কোয়াডের সঙ্গে থাকাটাই যুক্তিসঙ্গত মনে হয়।’

গত বছর ভারতীয় টেস্ট দল ইংল্যান্ডে থাকাকালীন শ্রীলঙ্কায় সাদা বলের সিরিজ খেলতে গিয়েছিল আরও একটি স্কোয়াড। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান রাহুল দ্রাবিড় শ্রীলঙ্কায় দায়িত্বে ছিলেন। তেমনই এবার ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে ছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। আয়ারল্যান্ডে অন্য স্কোয়াডের সঙ্গে ছিলেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্ণণ। বোর্ড সচিব আরও জানিয়েছেন, জিম্বাবোয়েতে তিনটি ওয়ান ডে শেষে হারারে থেকে সরাসরি দুবাই যাবেন এশিয়া কাপের স্কোয়াডের দুই ক্রিকেটার লোকেশ রাহুল এবং দীপক হুডা। দীর্ঘ সময় পর জাতীয় দলে প্রত্যাবর্তন হচ্ছে লোকেশ রাহুলের। স্পোর্টস হার্নিয়ার অস্ত্রোপচার শেষে রিহ্যাব প্রক্রিয়া চলছিল তাঁর। জিম্বাবোয়ে সফরের জন্য ১৫ সদস্যের দলে ছিলেন না রাহুল। বোর্ডের মেডিক্যাল টিম সবুজ সংকেত দেওয়ায় গত কালই তাঁকে স্কোয়াডে যোগ করা হয়। শিখর ধাওয়ানকে ডেপুটি করে অধিনায়কও বেছে নেওয়া হয় লোকেশ রাহুলকে। এশিয়া কাপের আগে তিনটি ওয়ান ডে খেলে ম্যাচ প্র্যাকটিসের সুযোগ পাচ্ছেন লোকেশ রাহুল।