T20 World Cup 2022: পাকিস্তানকে এগিয়ে রাখছেন গাভাসকর, কিন্তু কেন?

Sunil Gavaskar:পাকিস্তান ৫১-৪৯ এ এগিয়ে রয়েছেন। গাভাসকরের অনুমানের সঙ্গে এক মত প্রাক্তন পাক ক্রিকেটার কামরান আকমলও।

T20 World Cup 2022: পাকিস্তানকে এগিয়ে রাখছেন গাভাসকর, কিন্তু কেন?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 12:55 PM

মেলবোর্ন : আর কিছুক্ষণের মধ্যেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হচ্ছে ভারত-পাকিস্তান মহারণ। ম্যাচের আগে নানা সম্ভাবনা। কেউ বা অনবদ্য ব্যাটিং লাইন আপের জন্য় ভারতকে এগিয়ে রাখছেন, আবার অনেকে পাকিস্তানের বোলিংয়ের জন্য় তাদের এগিয়ে রাখছেন। ভারতের কিংবদন্তি ক্রিকেটার তথা ধারাভাষ্যকার ভারত-পাকিস্তান মহারণে পাকিস্তানকেই এগিয়ে রাখলেন। যদিও সামান্য এগিয়ে রাখছেন। কিন্তু কেন! পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খান অবশ্য বলছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ৫০-৫০।’ পাকিস্তানের আর এক প্রাক্তন অধিনায়ক মিসবা উল হক মনে করছেন, এই ম্যাচে প্রবল চাপে থাকবে ভারত।

সুনীল গাভাসকরের অনুমান, এই ম্যাচে পাকিস্তান ৫১-৪৯ এ এগিয়ে রয়েছেন। গাভাসকরের অনুমানের সঙ্গে এক মত প্রাক্তন পাক ক্রিকেটার কামরান আকমল। তাঁর মতে, ‘সবটাই চাপ সামলানোর খেলা। ১৯৯৯ সালের কথা এখনও মনে পড়ছে। ভারত ভাল ছন্দে ছিল না। কিন্তু তারাই জিতেছিল। এ বারের বিশ্বকাপে মূলত লড়াই পেস বোলিং এবং ব্যাটিংয়ের’।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন কোচ মিসবা উল হক বলছেন, ‘বিশ্বকাপে মূলত পাকিস্তানের উপর বেশি চাপ থাকে। এ বার পরিস্থিতি অন্য়। এ বার ভারত অনেক বেশি চাপে থাকবে। গত বিশ্বকাপে পাকিস্তানের কাছে হার দিয়ে শুরু করাতেই ছিটকে গিয়েছিল ভারত। এশিয়া কাপেও সুপার ফোরে তাই হয়েছিল। সে কারণেই ভারত প্রবল চাপে থাকবে।’