Cristiano Ronaldo: ‘ফার্গুসনের কথাতেই ম্যাঞ্চেস্টারে ফিরেছি’

পাঁচ বারের ব্যালন ডি অর (Ballon D'or) জয়ী বলছেন,''স্যার ফার্গুসন আমার কাছে বাবার মত। আমাকে অনেক কিছু শিখিয়েছেন। আমার মতে ক্লাবে ফেরার বিষয়ে তাঁর একটা বড় অবদান আছে। আমাদের মধ্যে নিয়মিত ছিল। দারুণ একজন মানুষ।''

Cristiano Ronaldo: 'ফার্গুসনের কথাতেই ম্যাঞ্চেস্টারে ফিরেছি'
ফার্গুসন আমার বাবার মতো: রোনাল্ডো। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 7:19 PM

লন্ডন: ২০০৩ সালে স্পোর্টিং লিসবন (Sporting Lisbon) ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) ম্যাচ। ১৮ বছরের এক তরুণের খেলা দেখে এতটাই মুগ্ধ হয়েছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন (Alex Ferguson) যে সেবছরই তাঁকে রেড ডেভিলসদের হয়ে সই করান। তারপর যা হয়েছে সেটা ফুটবল বিশ্বে নতুন ইতিহাস তৈরি করেছে। জন্ম দিয়েছে এক মহাতারকার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

স্যার অ্যালেক্স ফার্গুসন (Sir Alex Ferguson) এখন আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) কোচের পদে নেই। কিন্তু ১২ বছর পর রোনাল্ডোর ঘরের ফেরার পেছনেও আছেন ফার্গি। রোনাল্ডোর কথা থেকেই সেটা স্পষ্ট। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর রোনাল্ডোর প্রথম ইন্টারভিউ ক্লাবের সোশ্যাল সাইটে, আর সেখানেই পাঁচ বারের ব্যালন ডি অর (Ballon D’or) জয়ী বলছেন,”স্যার ফার্গুসন আমার কাছে বাবার মত। আমাকে অনেক কিছু শিখিয়েছেন। আমার মতে ক্লাবে ফেরার বিষয়ে তাঁর একটা বড় অবদান আছে। আমাদের মধ্যে নিয়মিত ছিল। দারুণ একজন মানুষ।”

একসময় রোনাল্ডোর সতীর্থ সোলসজায়ের এবার তাঁর কোচের ভূমিকায়। সোলসজায়ের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে রোনাল্ডো জানিয়েছেন, ”ওলের সঙ্গে আমার সম্পর্ক দারুণ। আমি ম্যাঞ্চেস্টারে ফিরেছি দলকে সাফল্য এনে দেওয়ার জন্য। আর এই সাফল্যের জন্য কোচ আমাকে যে ভাবে ব্যবহার করতে চাইবেন আমি তৈরি।”

বর্তমানে রোনাল্ডো পর্তুগাল (Portugal) দলের সঙ্গে রয়েছেন। বুধবার আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। ১১ সেপ্টেম্বর ঘরের মাঠে নিউক্যাসেল ইউনাইটেডের (Newcastle United) বিরুদ্ধে রোনাল্ডোর মাঠে নামার কথা।

ইতিমধ্যেই লিসবনে মেডিক্যাল হয়েছে রোনাল্ডোর। হয়েছে ফটোশুট। সেখানেই নেওয়া হয়েছে রোনাল্ডোর ইন্টারভিউ। যার একটি অংশ শেয়ার করা হয়েছে ক্লাবের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট।