নিউজিল্যান্ড সিরিজে নেই বাটলার-মইনরা

২ জুন লর্ডসে প্রথম টেস্ট। তার আগেই টিম ঘোষণা করে দেওয়া হবে। বায়ো বাবলে (Bio Bubble) ঢুকে পড়বেন নির্বাচিত ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সিরিজে নেই বাটলার-মইনরা
নিউজিল্যান্ড সিরিজে নেই বাটলার-মইনরা

লন্ডন: আইপিএল (IPL) মাঝপথে থেমে যাওয়ায় দেশে ফিরে গিয়েছেন ইংল্যান্ডের (England) ক্রিকেটাররা। জস বাটলার, জনি বেয়ারস্টো, স্যাম কারান, ক্রিস ওকস, মইন আলিরা আপাতত কোয়ারান্টিনে (Quarantine) আছেন। আগামী সপ্তাহ থেকেই স্বাভাবিক জীবনে ফিরবেন তাঁরা। তা সত্ত্বেও দেশের মাঠে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে টিমে সুযোগ পাবেন না তাঁরা। এমনই জানা যাচ্ছে ইংল্যান্ড টিমের একটি সূত্র থেকে। অলি রবিনসন, ক্রেগ ওভার্টন, জেমস ব্রাসেদের মতো নতুন মুখেদের টিমে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।

২ জুন লর্ডসে প্রথম টেস্ট। তার আগেই টিম ঘোষণা করে দেওয়া হবে। বায়ো বাবলে (Bio Bubble) ঢুকে পড়বেন নির্বাচিত ক্রিকেটাররা। প্রস্তুতি নেওয়াও শুরু করে দেবেন। কিন্তু মইন, বেয়ারস্টোদের টিমে জায়গা না পাওয়ার একটা বড় কারণ হল, আইপিএল খেলতে ব্যস্ত থাকায় লাল বলে প্র্যাক্টিস করেননি তাঁরা। সেই সঙ্গে টিমে এলেও খুব বেশি সময় পাবেন না নিজেদের মানিয়ে নেওয়ার জন্য। যে কারণে এই পাঁচ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হয়েছে।

একটি সূত্র বলছেন, ‘নিউজিল্যান্ড সিরিজের জন্য যে টাইমলাইন ঠিক করা হয়েছে, তা অত্যন্ত গায়ে গায়ে। আইপিএল খেলে দেশে ফিরে আসা ক্রিকেটারদের সেটার সঙ্গে মানিয়ে নেওয়া অত্যন্ত কঠিন। ফিটনেস মান তাও যদি পূরণ করে ফেলে ক্রিকেটাররা, লাল বলে বেশ কিছুদিন না খেলাটার সঙ্গে মানিয়ে উঠতে সময় লাগবে ওদের। সেই কারণে ওদের বাদ দিয়েই ভাবছে টিম ম্যানেজমেন্ট।’

 আরও পড়ুন: তিনবার কোভিড রিপোর্ট নেগেটিভ হলে ইংল্যান্ড উড়ে যাবেন কোহলিরা