তিনবার কোভিড রিপোর্ট নেগেটিভ হলে ইংল্যান্ড উড়ে যাবেন কোহলিরা

বিরাট কোহলি, রোহিত শর্মারা ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে নতুন পরিকল্পনা নিয়ে হাজির বোর্ড (BCCI)।

তিনবার কোভিড রিপোর্ট নেগেটিভ হলে ইংল্যান্ড উড়ে যাবেন কোহলিরা
সৌজন্যে-বিসিসিআই টুইটার

নয়াদিল্লি: করোনা (COVID-19) পরিস্থিতির মোকাবিলা করতে একেবারে কোমর বেঁধে আসরে নেমেছে বিসিসিআই (BCCI)। ১৮ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) খেলবে টিম ইন্ডিয়া (India)। বিরাট কোহলি, রোহিত শর্মারা ইংল্যান্ডে (England) উড়ে যাওয়ার আগে নতুন পরিকল্পনা নিয়ে হাজির বোর্ড। ১৯ মে মুম্বইয়ে সব ক্রিকেটারদের সামিল হওয়ার কথা। তার আগে সকল ক্রিকেটারদের তিন বার আরটিপিসিআর পরীক্ষা করতে হবে। শুধু তাই নয়, রিপোর্ট নেগেটিভ মিললে তবেই তারা মুম্বইয়ে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

সূত্রের খবর অনুযায়ী, “ক্রিকেটারদের তাঁদের বাড়িতে তিন বার আরটিপিসিআর পরীক্ষা হবে। রিপোর্ট নেগেটিভ আসলে, মুম্বইয়ে তারা একসঙ্গে মিলিত হতে পারবেন। ২ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে, এই দলের প্রত্যেক সদস্যকে ভারতে ১৪ দিনের কোয়ারান্টিন কাটাতে হবে।” আইপিএল মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার পরই সব ক্রিকেটার বলয় ছেড়ে বাড়ি চলে গেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে যাওয়া অনেক ভারতীয় ক্রিকেটার, বাড়ি ফিরেই করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ় নিয়েছেন। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ়টি তাঁরা ইংল্যান্ডে থাকাকালীন নেবেন।

ক্রিকেটারদের টিকাকরণের ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, “ভারত সরকার ১৮ বছরের বেশি বয়সীদের টিকা নেওয়ার ছাড়পত্র দিয়েছে, তাই ক্রিকেটাররা ভ্যাকসিনের প্রথম ডোজ় নিয়েছেন। কিন্তু দ্বিতীয় ডোজ়টি নেওয়ার ব্যাপারে একটা প্রশ্ন থেকে যাচ্ছে। কারণ ওই সময় ভারতীয় ক্রিকেটাররা ইংল্যান্ডে থাকবেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে এই ব্যাপারে কথা হয়েছে। ওরা জানিয়েছে ক্রিকেটারদের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় নেওয়ার ব্যবস্থা ওরা করবে। তবে যদি ইংল্যান্ড সরকার এতে সম্মতি না দেয়, তাহলে ভারত থেকে ক্রিকেটারদের জন্য ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় পাঠানোর ব্যাবস্থা করা হবে।”

আরও পড়ুন: অ্যাথলিটরাই ঠিক করুক অলিম্পিকে নামবে কিনা: ফেডেরার