ফিট অক্ষর নেমে পড়লেন নেটে

চিপকের প্রথম টেস্টে ৫৯ ওভার বল করে ২৩৩ রান দিয়েছেন। নিয়েছেন মাত্র ৪টে উইকেট। এই তথ্যই বিপক্ষে যাচ্ছে নাদিমের। অক্ষরকে খেলানার পিছনে বড় যুক্তি হল, বাঁ হাতি স্পিনার একই সঙ্গে ব্যাটটাও ভালো করেন।

ফিট অক্ষর নেমে পড়লেন নেটে
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 7:41 PM

চেন্নাই: চিপকের দ্বিতীয় টেস্টের আগে ভালো খবর ভারতীয় শিবিরে, চোট সারিয়ে নেটে নেমে পড়লেন অক্ষর প্যাটেল। তাঁর ফিট হওয়ার অর্থ হল, পরের টেস্টে টিম থেকে বাদ পড়তে চলেছেন শাহবাজ নাদিম। চিপকের প্রথম টেস্টে ৫৯ ওভার বল করে ২৩৩ রান দিয়েছেন তিনি। নিয়েছেন মাত্র ৪টে উইকেট। এই তথ্যই বিপক্ষে যাচ্ছে নাদিমের। অক্ষরকে খেলানার পিছনে বড় যুক্তি হল, বাঁ হাতি স্পিনার একই সঙ্গে ব্যাটটাও ভালো করেন।

বোর্ডের এক সিনিয়র কর্তা বলেছেন, ‘হাঁটুতে সামান্য চোট ছিল অক্ষরের। ও ইতিমধ্যে ও নেটে ব্যাট করতে শুরু করে দিয়েছে। কয়েক দিনের মধ্যে বলও করতে শুরু করে দেবে নেটে।’

আরও পড়ুন:দাবা অনুশীলনের মাঝেই চলছে মেয়েকে ঘুম পাড়ানো! সূর্যশেখরের প্রশংসায় নেটিজেনরা

ঘরের মাঠে প্রথম টেস্টে ২২৭ রানে হারের পর প্রবল সমালোচনার মুখে পড়েছেন বিরাট কোহলি। এই সিরিজে ভারত যদি জিততে না পারে, তা হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেমন যেতে পারবে না তাঁর টিম, একই সঙ্গে বিরাটের ক্যাপ্টেন্সি নিয়েও প্রশ্ন উঠে যাবে। অস্ট্রেলিয়া সফরে ভারতকে ঐতিহাসিক টেস্ট সিরিজ জেতানো অজিঙ্ক রাহানেকে ক্যাপ্টেন করার দাবি উঠবে দেশ জুড়ে।

যদি চোট না পেতেন অক্ষর, তা হলে ইংল্যান্ডের বিরুদ্ধে নাদিম প্রথম টেস্ট খেলার সুযোগই পেতেন না। কুলদীপ যাদবের মতো রিস্ট স্পিনার থাকা সত্ত্বেও কেন তাঁকে খেলানো হল, তা নিয়েও উঠছে কথা। বোর্ডের ওই কর্তা বলেছেন, ‘অক্ষরই প্রথম টেস্টে খেলার জন্য প্রথম পছন্দ ছিল। তবে দ্বিতীয় টেস্টে ওকে খেলানো হবে কিনা, তা নির্ভর করছে ক্যাপ্টেন বিরাট ও কোচ রবি শাস্ত্রীর উপর।’

আরও পড়ুন:লা লিগায় ছক বদলে বাজিমাত জিদানের

এরই মধ্যে বিরাটদের জন্য ভালো খবর, জোফ্রা আর্চারের বলে চোট পাওয়া রবিচন্দ্রন অশ্বিন এখন ফিট। তাঁর দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে কোনও সংশয় নেই।