Copa America 2021: পেরু আগুন নেভাতে মরিয়া নেইমাররা

ব্রাজিল, আর্জেন্টিনাকে (Argentina) বাদ দিলে এই কোপায় সবচেয়ে কঠিন টিম কিন্তু পেরুই (Peru)। ব্রাজিলের কাছে হারের পর কিন্তু কোপায় দারুণ ভাবে ফিরে এসেছে পেরু।

Copa America 2021: পেরু আগুন নেভাতে মরিয়া নেইমাররা
Copa America 2021: পেরু আগুন নেভাতে মরিয়া নেইমাররা
Follow Us:
| Updated on: Jul 05, 2021 | 9:00 PM

মেসি (Lionel Messi) উন্মাদনায় কোনও কমতি নেই। বরং উত্তরোত্তর বেড়েই চলেছে। কোপা (Copa America) যখন মেসিময়, তখন নেইমারও (Neymar) পিছিয়ে নেই। একে তো গোল মিলছে, তার উপর আবার গোল করাচ্ছেনও। যে ফর্মে আছেন, তা যদি ধরে রাখতে পারেন, তা হলে এই কোপা আরও একবার হতে পারে ব্রাজিলিয়ান তারকার।

মঙ্গলবার ভোররাতে কোপা ফের হলুদ-ঝড়ের অপেক্ষায়। পেরুর মুখে নামার আগে আত্মবিশ্বাসী যেমন, তেমনই আগ্রাসন তুলে ধরতে চাইছে তিতের টিম। গ্রুপ লিগের ম্যাচে পেরুকে ৪-০ হারিয়েছিলে নেইমাররা। তবে অতীত মাথায় রাখতে চাইছেন না তাঁরা। বিশেষ করে চিলির মতো কঠিন টিমকে হারিয়ে শেষ চারে পা দিয়েছে ব্রাজিল (Brazil)। তাই তেতে থাকা পেরু বদলা নিতে নামবে সেমিফাইনালে, ধরেই নিচ্ছেন নেইমাররা।

তিতের টিমের মিডফিল্ডার ফ্রেড বলেছেন, ‘ঘরের মাঠে খেলা বলে আমরা যে ফেভারিট, এ নিয়ে কোনও সন্দেহ নেই। সেটার একটা চাপ আছে কিন্তু। ওটা কী ভাবে সামলাব আমরা, সেটা ভাবতে হবে। এটুকু বলতে পারি, যে কোনও টুর্নামেন্টেই ব্রাজিল জেতার জন্য নামে। চিলি ম্যাচটা খুবই কঠিন ছিল। পেরু তার থেকে অনেক বেশি কঠিন হতে চলেছে। ওরা শেষ ম্যাচটা ভুলে গিয়ে জয়ের জন্য ঝাঁপাবে। বদলা নেওয়ার চেষ্টা করবে।’

ব্রাজিল, আর্জেন্টিনাকে (Argentina) বাদ দিলে এই কোপায় সবচেয়ে কঠিন টিম কিন্তু পেরুই (Peru)। ব্রাজিলের কাছে হারের পর কিন্তু কোপায় দারুণ ভাবে ফিরে এসেছে পেরু। গ্রুপ পর্যায়ে কলম্বিয়া, ভেনেজুয়েলার বিরুদ্ধে জয় পেয়েছিল রিকার্ডো গারেসার টিম। ড্র করেছিল ইকুয়েডরের সঙ্গে। প্যারাগুয়ের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ৩-৩ ড্র। টাইব্রেকারে জয় এসেছে। ওঠা-পড়ার দিয়ে যাওয়ার জন্যই পেরু ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিতে পেরেছেন। রিকার্ডো বলতেও কুন্ঠা করছেন না, ব্রাজিলের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁর টিম যা যা ভুল করেছে, এ বার তা শুধরে নিতে চাইছে। ব্রাজিল ভালো টিম, মানছেন। পাশাপাশি রিকার্ডোর সাফ কথা, পেরু যে অনেকটা উন্নতি করেছে, সেটা প্রমাণ করে দিতে চান।

চাপ অবশ্য দুটো টিমেরই রয়েছে। ব্রাজিল যেমন পাবে না কার্ড সমস্যায় থাকা গ্যাব্রিয়েল জেসুসকে, কার্ডের কারণে তেমন নেই পেরুর আন্দ্রে ক্যারিলোও। জেসুসের বদলি হিসেবে খেলানো হবে এভার্টনকে। ক্রিস্টিয়ান কুয়েভা খেলবেন ক্যারিওলার বিরুদ্ধে। এই কোপা তিতের কাছে পরীক্ষামূলক টুর্নামেন্ট। কাতার বিশ্বকাপে চোখ তাঁর। আর তাই ব্রাজিল কোচ কোনও ভাবেই ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া করতে চান না।

আরও পড়ুন: Copa America 2021: শেষ আটের ম্যাচেও জ্বলেও উঠলেন মেসি