UEFA Champions League: কিয়েসার গোলে গতবারের চ্যাম্পিয়নকে হারাল জুভেন্টাস

বল পজেশনে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত গত বারের চ্যাম্পিয়নকে টেক্কা দিলেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির ছেলেরা। যদিও ব্যবধান ২-০ করার সুযোগও এসে গিয়েছিল জুভেন্টাসের কাছে। তবে ম্যাচে গোল করার মতো পরিস্থিতি তৈরি করে ফেলেছিল চেলসিও। রোমেলু লুকাকু সুযোগ নষ্ট না করলে ফল অন্যরকম হতেই পারত।

UEFA Champions League: কিয়েসার গোলে গতবারের চ্যাম্পিয়নকে হারাল জুভেন্টাস
চেলসিকে হারাল জুভেন্টাস। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 2:39 PM

তুরিন: ইতালি (Italy) হোক কিংবা জুভেন্টাস (Juventus)। পরিত্রাতা একজনই। ফেডরিকো কিয়েসা (Fedrico Chiesa)। দলের সংকটের সময়ই জ্বলে ওঠেন। সেটা জাতীয় দলের হয়ে খেলার সময় হোক কিংবা ক্লাব দলের হয়ে। কিয়েসার একমাত্র গোলে চেলসিকে (Chelsea) ১-০ গোলে হারাল জুভেন্টাস।

বল পজেশনে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত গত বারের চ্যাম্পিয়নকে টেক্কা দিলেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির ছেলেরা। যদিও ব্যবধান ২-০ করার সুযোগও এসে গিয়েছিল জুভেন্টাসের কাছে। তবে ম্যাচে গোল করার মতো পরিস্থিতি তৈরি করে ফেলেছিল চেলসিও। রোমেলু লুকাকু সুযোগ নষ্ট না করলে ফল অন্যরকম হতেই পারত। প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধ শুরু হতেই গোল জুভেন্টাসের। ফেডরিকো কিয়েসা জয়সূচক গোল করে দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন। ২ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ টেবিলের শীর্ষে তুরিনের ওল্ড লেডিরা। ২ ম্যাচে একটা গোলও হজম করেনি জুভেন্টাস।

অন্যদিকে ডায়নামো কিয়েভকে ৫-০ গোলে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। ম্যাচে জোড়া গোল রবার্ট লেওয়ানডস্কির। খেলার ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন লেওয়ানডস্কি। ২৭ মিনিটে তাঁর দ্বিতীয় গোল। দ্বিতীয়ার্ধে আরও ৩ গোল বায়ার্নের। ৬৮ মিনিটে গ্যাব্রে গোল করে ব্যবধান ৩-০ করেন। ৭৪ মিনিটে গোল করেন লেরয় সানে। খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে গোল করেন এরিক। ২ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ টেবিলের শীর্ষেই রইল বায়ার্ন মিউনিখ।

আরও পড়ুন: UEFA Champions League: ৬০ বছর পর বেনফিকার কাছে হার বার্সার