FIFA World Cup 2022: মেসিদের জয়ের সেলিব্রেশনের পর হৃদরোগে মৃত্যু ইজিপ্টের এক ফ্যানের

২৬ বছরের মোস্তাফা আবদেল আল ইজিপ্টের এক কফি শপে বন্ধুদের সঙ্গে ফাইনাল দেখতে গিয়েছিলেন। সেখানে প্রিয় দল আর্জেন্টিনার জয়ের সেলিব্রেশনেও সামিল হয়েছিলেন আবদেল।

FIFA World Cup 2022: মেসিদের জয়ের সেলিব্রেশনের পর হৃদরোগে মৃত্যু ইজিপ্টের এক ফ্যানের
মেসিদের জয়ের সেলিব্রেশনের পর হৃদরোগে মৃত্যু ইজিপ্টের এক ফ্যানের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 6:19 PM

মিশর: বিশ্বকাপ (FIFA World Cup) মানেই উত্তেজনা। প্রতি চার বছর পর পর বিশ্বকাপ আসে। দেখতে দেখতে মাস দেড়েকের গল্প মিটেও যায়। রয়ে যায়, শুধু স্মৃতি। প্রাপ্তি-অপ্রাপ্তি ঘিরে থাকে একটা বিশ্বকাপকে। এ বারের বিশ্বকাপের ফাইনালে কাতারের লুসেল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আর্জন্টিনা ও ফ্রান্স (Argentina vs France)। রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে ফ্রান্সকে হারায় আর্জেন্টিনা। লিওনেল মেসির বিশ্ব জয়ের স্বপ্ন পূরণ হয়। আর্জেন্টিনার জয়ের সেলিব্রশনে সামিল হওয়ার পরই ইজিপ্টের এক সমর্থক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সেই তথ্য জেনে নিন TV9Bangla-য়।

লিও মেসির বিশ্বকাপ জয়ের সেলিব্রেশনে মেতে উঠেছিলেন ইজিপ্টের এক যুবক। ২৬ বছরের মোস্তাফা আবদেল আল ইজিপ্টের এক কফি শপে বন্ধুদের সঙ্গে ফাইনাল দেখতে গিয়েছিলেন। সেখানে প্রিয় দল আর্জেন্টিনার জয়ের সেলিব্রেশনেও সামিল হয়েছিলেন আবদেল। যদিও মেসিদের বিশ্বকাপ জয়ের ঘণ্টা দু’য়েক পরই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান তিনি।

কার্ডিয়োলজিস্ট গামাল শাবান ফেসবুকে বলেন, “বিশ্বকাপ ফাইনাল (আর্জেন্টিনা এবং ফ্রান্সের মধ্যে) ম্যাচের দুই ঘন্টা পরে, লিও মেসির জয়ের কারণে অপরিসীম আনন্দ প্রকাশ করতে গিয়ে শুভ্রা জেলার এক যুবক মারা যান। যা ঘটেছে তা থেকে আমাদের শিক্ষা নিতে হবে, আমাদের দুঃখ বা সুখ প্রকাশে বাড়াবাড়ি করা চলবে না।”

মোস্তফা আবদেল আল মিশরের রাজধানীর এক কফি শপে তার বন্ধুদের সঙ্গে ফাইনাল দেখতে হাজির হয়েছিলেন। এবং বাড়ি ফিরে মেসির প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তাও পোস্ট করেন। তিনি লেখেন, এটি ছিল “তার জীবনের শ্রেষ্ঠ দিন।”

বাড়ি ফিরেই হার্ট অ্যাটাক হয় ওই যুবকের। সঙ্গে সঙ্গে তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যেখানে বলা হয়, ওই যুবক “হ্যাপি হার্ট সিনড্রোম” এর ফলে মারা গিয়েছেন। এটি একটি বিরল হার্টের অসুখ। কার্ডিয়োলজিস্ট শাবানের মতে, এই ঘটনার থেকে ফুটবলপ্রমীদের শেখা উচিত খুব আনন্দ বা দুঃখ পেলেও, এতটাই তাতে জড়িয়ে যাওয়া উচিত নয়। যাতে শেষ মেশ প্রাণটাই না দিয়ে দিতে হয়।