বড় শাস্তিতে বড় ম্যাচে নেই ফাউলার

চার ম্যাচ শুধু নির্বাসনই নয়,পাঁচ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। এতেই শেষ নয়,নির্বাসন কাটিয়ে মাঠে ফিরলেও ফাউলারের উপর কড়া নজরদারি রাখবে ফেডারেশন।

বড় শাস্তিতে বড় ম্যাচে নেই ফাউলার
৪ ম্যাচ নির্বাসিত ফাউলার। ছবি-এসসি ইস্টবেঙ্গল।
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 9:00 PM

কলকাতা: আইএসএলে স্বপ্নভঙ্গ হয়েছে আগেই। প্লে অফে যাওয়ার আর কোনও সম্ভাবনা নেই এসসি ইস্টবেঙ্গলের। তাই লক্ষ্য শুধু বড় ম্যাচ। তার আগে বড়সড় ধাক্কা লাল-হলুদ শিবিরে। চার ম্যাচ নির্বাসিত হয়ে ১৯ ফেব্রুয়ারির ডার্বিতে ডাগআউটে নেই রবি ফাউলার।

রেফারি ও ম্যাচ কমিশনারকে অপমানজনক মন্তব্য করেছিলেন ফাউলার। যা তাঁর বিরুদ্ধে গেছে। রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্টেও তাঁর নামে যথেষ্ট অভিযোগ ছিল। সেই কারণে ফাউলারকে নিয়ে আলোচনায় বসেছিল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। বৃহস্পতিবার সভায় চেয়ারম্যান উষানাথ বন্দ্যোপাধ্যায়ের কমিটির সামনে হাজির হয়েছিলেন ফাউলার। আত্মপক্ষসমর্থনে তিনি যে বক্তব্য পেশ করেন, তাতে সন্তুষ্ট হতে পারেননি কমিটির সদস্যরা। চার ম্যাচ শুধু নির্বাসনই নয়, পাঁচ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে তাঁর। এতেই শেষ নয়, নির্বাসন কাটিয়ে মাঠে ফিরলেও ফাউলারের উপর কড়া নজরদারি রাখবে ফেডারেশন।

আরও পড়ুন:টোকিও গেমসের প্রথম প্লেবুক প্রকাশ

ফেডারেশনের শৃঙ্খলাবিধির ৫৯(১), ৫৮ ও ৫০ ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন ফাউলার। ইস্টবেঙ্গল কোচের যে বড়সড় শাস্তি হতে পারে, তার একটা ইঙ্গিত ছিলই। অতীতে দেখা গেছে বড় ক্লাবের কোচেরা নানা অপ্রিয় ঘটনায় জড়ানো সত্বেও তাঁদের নজিরবিহীন শাস্তি দেওয়া হয়নি। এ বার তা হল না। আইএসএলের উপর অবশ্য এই নিয়ে চাপও ছিল। তাই গুরুত্ব দিয়েই বিচার করা হয়েছে ফাউলারের বিষয়টি।

আরও পড়ুন:শুভমের হাতে কোনওরকমে এক পয়েন্ট মহামেডানের

৪ ম্য়াচ নির্বাসন হওয়ার ফলে জামশেদপুর, হায়দরাবাদ, এটিকে মোহনবাগান আর নর্থ ইস্ট ম্যাচ বেঞ্চে বসতে পারবেন না ফাউলার। যা টিমকে বেশ চিন্তায় রাখছে। ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, ‘উনি যেটা করেছেন, সেটা সমর্থন করি না। তবে টিমের কথা ভেবে কোচের যদি শাস্তি ফেডারেশন পুনর্বিবেচনা করে, তা হলে আমরা খুশি হব। অতীতে রেফারিং আমাদের বারবার ভুগিয়েছে। এই রেফারিংয়ের জন্যই আমরা অন্তত তিন-চারটে আই লিগ মাঠেই ফেলে এসেছি।’

ইস্টবেঙ্গল যাই বলুক না কেন, ফাউলারের চার ম্যাচ না থাকা কিন্তু নতুন চাপ তৈরি করল। অন্তত ফিরতি ডার্বি ম্যাচে জিততে পারলে কিছুটা হলেও স্বস্তি পাবে ক্লাব। যা পরিস্থিতি, তাতে হয়তো দুরন্ত ফর্মে থাকা মোহনবাগানের বিরুদ্ধে গ্যালারি থেকে কোচিং করাতে হবে ফাউলারকে।