Pele: ভক্তদের উষ্ণ বার্তায় আপ্লুত, জানিয়ে দিলেন সুস্থ পেলে

ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর পেলেকে আর সেই অর্থে জনসমক্ষে দেখা যায়নি। কাতার বিশ্বকাপেও যে তিনি থাকবেন না, তা মোটামুটি নিশ্চিতই ছিল।

Pele: ভক্তদের উষ্ণ বার্তায় আপ্লুত, জানিয়ে দিলেন সুস্থ পেলে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 2:04 PM

সাও পাওলো: ফুটবল সম্রাটকে নিয়ে বিশ্ব ফুটবলে উদ্বেগের শেষ নেই। ক্যান্সারে আক্রান্ত হয়েছেন আগেই। প্রতি মাসেই নিয়মমাফিক চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। কেমোথেরাপি নেওয়ার জন্য। কাতার বিশ্বকাপের সময়ও সাও পাওলোর এক হাসপাতালে ভর্তি হয়েছেন। অসুস্থ পেলের (Pele) জন্য বিশ্ব জুড়ে প্রার্থনা শুরু হয়ে যায়। রটেও যায় যে, পেলের অবস্থা নাকি বেশ সঙ্গীন। তাঁর মেয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছিলেন, পেলেকে নিয়ে চিন্তার কিছু নেই। রুটিন চেকআপের জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। এ বার পেলে নিজেও ইন্সটাগ্রামে জানালেন, তিনি সুস্থই আছেন।

৮২ বছরের প্রাক্তন ব্রাজিলিয়ান ফুটবলারের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বিশ্বকাপেও তার প্রভাব পড়ে। ব্রাজিল টিমের তরফে প্রেস মিটে পেলের সুস্থতা কামনা করে কোচ তিতে বলেছেন, পুরো টিমের তরফে প্রার্থনা করা হচ্ছে, যাতে পেলে দ্রুত সুস্থ হয়ে ওঠেন। কিংবদন্তি ফুটবলারের জন্য কাতারের একটি আকাশছোঁয়া বিল্ডিংয়ে ডিজিটাল পোস্টার বানানো হয়। তাতে লেখা হয়, গেট ওয়েল সুন। দ্রুত সুস্থ হয়ে উঠুন পেলে!

এ সবের মধ্যেই পেলে ইন্সটাগ্রামে লিখলেন, ‘বন্ধুরা আমি হাসপাতালে ভর্তি হয়েছে রুটিন চেকআপের জন্য। প্রতি মাসেই এটা করতে হয়। যে সব ইতিবাচক বার্তা পেয়েছি, তা পেলে সব সময় ভালো লাগে। কাতার যে ভাবে আমাকে সম্মান দিয়েছে, তার জন্য ধন্যবাদ। যে ভাবে সবাই আমাকে উষ্ণতা দিয়েছে, তার জন্যও আপ্লুত।’

View this post on Instagram

A post shared by Pelé (@pele)

গত মঙ্গলবার রাতে হঠাৎই হাসপাতালে ভর্তি করতে হয় পেলেকে। ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর পেলেকে আর সেই অর্থে জনসমক্ষে দেখা যায়নি। কাতার বিশ্বকাপেও যে তিনি থাকবেন না, তা মোটামুটি নিশ্চিতই ছিল। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে বিশ্বকাপজয়ী ব্রাজিল টিমের অন্যতম সদস্য ছিলেন তিনি। পাঁচবার বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। নেইমারের টিম যাতে ছ’বার বিশ্বকাপ জিততে পারেন, তার জন্য আগাম শুভেচ্ছা জানিয়ে রেখেছেন ফুটবল সম্রাট।