Female Football Tournament: ঘরের মাঠে বিশ্বকাপের আগে লজ্জার হার, ৭ গোলের মালা পরল দেশের মেয়েরা

Female Football Tournament: ঘরের মাঠে বিশ্বকাপের আগে লজ্জার হার, ৭ গোলের মালা পরল দেশের মেয়েরা
ঘরের মাঠে বিশ্বকাপের আগে লজ্জার হার, ৭ গোলের মালা পরল দেশের মেয়েরা

বর্তমানে ভারত ব্যস্ত আসন্ন ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের (U-17 Women’s World Cup) প্রস্তুতিতে। নিজেদের শক্তি বুঝে নেওয়াই এখন লক্ষ্য ভারতের। আর সেই প্রস্তুতিতেই প্রথম ধাক্কা খেল ভারতীয় মহিলা দল।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 23, 2022 | 2:33 PM

রোম (ইতালি): চলতি বছরের অক্টোবরে দেশের মাটিতে বসবে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের (U-17 Women’s World Cup) আসর। আয়োজক দেশ হওয়ার সুবাদে গ্রুপ এ-তে স্থান হয়েছে ভারতের (India)। তবে বর্তমানে ভারত ব্যস্ত আসন্ন ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রস্তুতিতে। নিজেদের শক্তি বুঝে নেওয়াই এখন লক্ষ্য ভারতের। আর সেই প্রস্তুতিতেই প্রথম ধাক্কা খেল ভারতীয় মহিলা দল। বুধবার গ্র্যাডিসকা ডি’লসনজো স্টেডিয়ামে ইতালির বিরুদ্ধে মহিলা ফুটবল টুর্নামেন্ট খেলতে নেমেছিল ভারত। তবে এই প্রস্তুতি ম্যাচে রীতিমতো মুখ থুবড়ে পড়েছে ইয়ং টাইগ্রেসরা। ইতালির বিরুদ্ধে ৭-০ ব্যবধানে হেরেছে ভারত।

এ দিন ম্যাচের শুরু থেকেই ভারতের কোচ থমাস ডিনার্বি চেয়েছিলেন, ভারতের মেয়েরা যেন প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখতে এবং তাঁদের ভুলগুলো খুঁজে বের করতে। তবে ম্যাচের ৪ মিনিটের মাথায় ফ্রি কিক পেয়ে যায় ইতালি। যদিও অল্পের জন্য বিট্রিস সেই ফ্রি কিক মিস করেন। এর পর ১১ মিনিটের মাথায় প্রথম গোল হজম করে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ইতালির হয়ে প্রথম গোলটি করেন মারিয়া রোসি। তারপর ম্যাচের ২১ মিনিটে ফের ইতালির কাছে ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল। তা রুখে দেন মোনালিসা দেবী। এরপর ম্যাচের ৩১ মিনিটের মাথায় দ্রাগোনির পাস থেকে আনা লঙ্গোবার্ডির গোল করে এগিয়ে দেন ইতালিকে। ম্যাচের প্রথামার্ধে ০-৩ গোলে পিছিয়ে থেকে শেষ করে ভারত। যুব বিশ্বকাপের আগে প্রস্তুতিতে এভাবে ভারতের ধাক্কা খাওয়াটা কিছুটা হলেও ভাবাচ্ছে ডিনার্বিকে। কারণ এই প্রস্তুতি ম্যাচের আগে দীর্ঘদিন অনুশীলনের মধ্যে ছিল ইয়ং টাইগ্রেসরা।

এই খবরটিও পড়ুন

প্রথমার্ধের খেলা যেখানে শেষ করেছিল ইতালি, সেখান থেকেই দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে তারা। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যেই চতুর্থ গোল করে ফেলে ইতালি। এরপর ১৫ মিনিটের মধ্যে পরপর বল জালে জড়িয়ে দিতে থাকেন ইতালিয়ান ফুটবলাররা। একটি বারের জন্যও গোল দর্শন হয়নি ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা দলেক। শেষ অবধি ৭-০ গোলে ইতালির কাছে হেরে মাঠ ছাড়ে থমাস ডিনার্বির মেয়েরা। ইতালিতে চলা মহিলা ফুটবল টুর্নামেন্টে ভারত ও ইতালি ছাড়াও চিলি এবং মেক্সিকোও অংশ নিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA