আজুরিদের দায়িত্বে প্রাক্তন আইএসএল কোচ

বুঁফোর দেশের গোলকিপার কোচের দায়িত্ব পালন করছেন বাত্তারা। এই ম্যাসিমো বাত্তার একসময় দায়িত্ব সামলেছিলেন আইএসএলের দল এফসি পুনে সিটি গোলকিপার কোচের দায়িত্ব।২০১৫-১৬ মরসুমে।

আজুরিদের দায়িত্বে প্রাক্তন আইএসএল কোচ
ইতালির গোলকিপার কোচ ম্যাসিমো বাত্তারা
raktim ghosh

|

Jun 03, 2021 | 10:07 PM

রোমঃ ইউরো কাপের(EURO 2021) প্রস্তুতিতে চলছে শেষ তুলির টান। ২টি দলই তৈরি হচ্ছে এখন ইউরোপ সেরা ফুটবল যুদ্ধের জন্য। করোনা পরবর্তী দুনিয়ায় এত বড় ফুটবল টুর্নামেন্ট এই প্রথম। আর ইউরো কাপের মঞ্চে এবার থাকছে ভারতীয় যোগ। তাও আবার কোনও ছোট দলের সঙ্গে নয়। ইতালির (ITALY)মত হেভিওয়েট দলের কোচের দায়িত্বে রয়েছেন আইএসএলের প্রাক্তন কোচ।নাম ম্যাসিমো বাত্তারা(MASSIMO BATTARA)। কে এই ম্যাসিমো বাত্তারা?

বুঁফোর(GIANLUIGI BUFFON) দেশের গোলকিপার কোচের দায়িত্ব পালন করছেন বাত্তারা। এই ম্যাসিমো বাত্তার একসময় দায়িত্ব সামলেছিলেন আইএসএলের দল এফসি পুনে সিটি গোলকিপার কোচের দায়িত্ব।২০১৫-১৬ মরসুমে। সেইসময় এফসি পুনে সিটির গোলকিপার ছিলেন বাংলার অরিন্দম ভট্টাচার্য। সেই সময় দলের হেড কোচ ডেভিড প্লাট পুনেতে নিয়ে আসেন বাত্তারাকে। এক মরসুমই আইএসএলের সঙ্গে যুক্ত ছিলেন এই ইতালীয় গোলকিপার কোচ। সেখান থেকে বাত্তারা যোগ দেন ইপিএলের ক্লাব অ্যাস্টন ভিলাতে।

কিন্তু কিভাবে বাত্তারা যুক্ত হলেন ইতালি দলের সঙ্গে?  ইতালির হেড কোচ এখন রবার্তো মানচিনি(ROBERTO MANCINI)। বরাবরই তাঁর প্রিয় পাত্র ম্যাসিমো বাত্তারা। ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত ইন্টার মিলানের যখন কোচ ছিলেন মানচিনি, তখন তাঁর গোলকিপার কোচ ছিলেন এই ম্যাসিমো বাত্তারাই। এরপর যখন ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত মানচিনি ম্যান সিটির কোচের দায়িত্বে ছিলেন, তখনও তাঁরা সহযোগী ছিলেন ম্যাসিমো। ২০১৮ সালে ইতালির হেড কোচের দায়িত্ব নেওয়ার পর তাঁর কোচিং স্টাফে ফের ম্যাসিমো বাত্তারা। গোলকিপার কোচ হিসেবে।

আজুরিদের ডিফেন্স বরাবরই বিশ্ব ফুটবলে অন্যতম সেরা ডিফেন্স হিসেবে বিবেচিত। আর লাস্ট লাইন অব ডিফেন্সে দীর্ঘদিন সাফল্যের সঙ্গে দায়িত্ব সামলেছেন বুঁফো। ইতালির কিংবদন্তী এই গোলকিপার আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসর নেওয়ার পর এই প্রথম ইতালির গোলকিপাররা এত বড় মঞ্চে প্রতিযোগিতায় নামছেন। ইউরোর মঞ্চ বড় পরীক্ষা গোলকিপার কোচ ম্যাসিমো বাত্তারার কাছেও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla