El Classico: নতুন লোগো, ব্র্যান্ডিংয়ে আরও আকর্ষণীয় এল ক্লাসিকো

লা লিগার (La Liga) তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, 'এই নতুন লোগো লা লিগার আরও এক সম্পদ হতে চলেছে। যা দুই ক্লাবের ব্র্যান্ড ভ্যালু আরও বাড়াবে। লা লিগাকে আন্তর্জাতিক ভাবে আরও ছড়ানোর জন্য, এই লিগের প্রসার, প্রচারের সঙ্গে মিলে মিশে থাকবে এই এই লোগো (Logo)।'

El Classico: নতুন লোগো, ব্র্যান্ডিংয়ে আরও আকর্ষণীয় এল ক্লাসিকো
নয়া মোড়কে এল ক্লাসিকো। ছবি: টুইটার

মাদ্রিদ: বিশ্বের অন্যতম সেরা দুই ক্লাবের ফুটবল যুদ্ধকে এ বার আরও গুরুত্ব দিতে চলেছে লা লিগা। বার্সেলোনা (FC Barcelona) আর রিয়াল মাদ্রিদ (Real Madrid)— যা এল ক্লাসিকো (El Classico) নামে পরিচিত, ওই ম্যাচকে বিশেষ পরিচয় দিল লা লিগা। এল ক্লাসিকোর নতুন লোগো প্রকাশ করল তারা। যার সঙ্গে মিশে রইল লড়াই, শক্তি, আবেগ, উদ্ভাবন, বিনোদন, প্রযুক্তি।

লা লিগার (La Liga) তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এই নতুন লোগো লা লিগার আরও এক সম্পদ হতে চলেছে। যা দুই ক্লাবের ব্র্যান্ড ভ্যালু আরও বাড়াবে। লা লিগাকে আন্তর্জাতিক ভাবে আরও ছড়ানোর জন্য, এই লিগের প্রসার, প্রচারের সঙ্গে মিলে মিশে থাকবে এই এই লোগো (Logo)।’

বিশ্বের সেরা ফুটবল ম্যাচ যদি বলা হয়, তা হলে বার্সা বনাম রিয়ালকেই (Barcelona vs Real Madrid) রাখতে হবে প্রথমে। সারা বিশ্বে এর অগণিত ভক্ত। এরই দর্শক সবচেয়ে বেশি। টিভির পর্দায়, সোশ্যাল মিডিয়ায় এর জনপ্রিয়তা বিপুল। যা মাথায় রেখেই এল ক্লাসিকোকে নতুন করে ব্র্যান্ডিংয়ের ভাবনা নিয়ে এগিয়ে এসেছে লা লিগার (La Liga) আয়োজক সংস্থা। যাতে এই ম্যাচ ঘিরে আরও বেশি মার্কেটিং করা যায়। যাতে এই ম্যাচকে আরও বেশি ছড়িয়ে দেওয়া যায়। শুধু তাই নয়, নতুন প্রজন্মকে এর সঙ্গে জুড়ে ফেলাটাও লক্ষ্য।

চলতি মরসুমে লা লিগায় এল ক্লাসিকোর (El Clasico) আগে এই নতুন লোগোর সরকারি প্রকাশ হবে। অক্টোবরের ওই ম্যাচের আগে এক ঝলমলে অনুষ্ঠানের কথা ভেবে রেখেছে তারা। একটা জিনিস পরিষ্কার, তারকা উপস্থিতি যদি লা লিগার অন্যতম আকর্ষণ হয়, তবে এল ক্লাসিকোও অন্যতম আকর্ষণ। আর ওই ম্যাচ দুটোকেই আরও বেশি গুরুত্ব দিতে চাইছেন আয়োজকরা। আরও স্পষ্ট করে বলতে গেলে, লা লিগার মুখ হিসেবে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে এই দুটো লিগ ম্যাচকে।

 

আরও পড়ুন: মেসিকে পিএসজিতে পাবেন, ভাবেননি পোচেত্তিনো

Click on your DTH Provider to Add TV9 Bangla