UEFA Champions League: পোর্তোকে উড়িয়ে দিলেন সালাহরা

ম্যাচের আগেই ক্লপের চিন্তা বাড়িয়ে দেন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। চোটের জন্য ছিটকে যান এই রাইট ব্যাক। চোট এতটাই গুরুতর সপ্তাহের শেষে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। যদিও ম্যাচে আর্নল্ডের না থাকা কোনও প্রভাব ফেলেনি।

UEFA Champions League: পোর্তোকে উড়িয়ে দিলেন সালাহরা
লিভারপুলের বড় জয়। ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 3:05 PM

পোর্তো: প্রিমিয়ার লিগে বেন্টফোর্টের কাছে আটকে যাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) জয়ে ফিরল লিভারপুল (Liverpool)। অ্যাওয়ে ম্যাচে পোর্তোকে (FC Porto) ৫-১ গোলে উড়িয়ে দিল জুর্গেন ক্লপের দল। দুটি করে গোল করলেন মোহামেদ সালাহ আর রবার্তো ফিরমিনো। একটি গোল সাদিও মানের।

ম্যাচের আগেই ক্লপের চিন্তা বাড়িয়ে দেন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড। চোটের জন্য ছিটকে যান এই রাইট ব্যাক। চোট এতটাই গুরুতর সপ্তাহের শেষে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। যদিও ম্যাচে আর্নল্ডের না থাকা কোনও প্রভাব ফেলেনি। খেলার শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন সালাহ-মানেরা। ম্যাচের ১৮ মিনিটে মিশরের রাজপুত্রের গোলে এগিয়ে যায় লিভারপুল। প্রথমার্ধের শেষ লগ্নে ব্যবধান ২-০ করেন সাদিও মানে।

দ্বিতীয়ার্ধ শুরু হতেও সেই লিভারপুলের দাপট। ৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন সালাহ। ৬৭ মিনিটে সালাহকে তুলে ফিরমিনোকে নামান ক্লপ। হতাশ করেননি ব্রাজিলিয়ান সুপারস্টারও। ৭৭ ও ৮১ মিনিটে জোড়া গোল করেন ফিরমিনো। ম্যাচের ৭৪ মিনিটে মেহেদির গোলে ব্যবধান কমায় ম্যাঞ্চেস্টার সিটি। ২ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ পর্বের শীর্ষেই থাকল লিভারপুল। এ দিনের জয়ে ক্লপের দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়ল। রবিবার প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে লিভারপুল।

আরও পড়ুন: UEFA Champions League: কবিতার শহরে মেসি ম্যাজিক শুরু