UEFA Champions League: রোনাল্ডোর হাত ধরে ভিয়া রিয়ালের বিরুদ্ধে খরা কাটানোর চ্যালেঞ্জ ম্যান ইউয়ের

২০০৫ ও ২০০৮, চ্যাম্পিয়ন্স লিগে এর আগে ৪ বার ভিয়া রিয়ালের সঙ্গে দেখা হয়েছে ম্যান ইউয়ের। চার বারই ম্যাচের ফল গোলশূন্য। চার বারের মধ্যে তিন বারই প্রথম থেকে খেলেছেন রোনাল্ডো। আর এক বার পরিবর্ত হিসেবে।

UEFA Champions League: রোনাল্ডোর হাত ধরে ভিয়া রিয়ালের বিরুদ্ধে খরা কাটানোর চ্যালেঞ্জ ম্যান ইউয়ের
অনুশীলনে চনমনে রোনাল্ডো। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 4:28 PM

ম্যাঞ্চেস্টার: ইংল্যান্ড (England) হোক কিং স্পেন (Spain)। ভিয়া রিয়ালের (Villa Real) বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) রেকর্ড মোটেই ভালো নয়। শেষ ৫ বারের সাক্ষাতে একবারও জেতেনি রেড ডেভিলসরা। সেই ২০০৫ থেকে শুরু। ইউরোপা কাপের ফাইনালেও এই ভিয়া রিয়ালের কাছে টাইব্রেকারে হেরে যায় ওলে গানার সোলসজায়েরের (Ole Gunner Solskjaer) ছেলেরা। প্রতিশোধের ম্যাচ ম্যান ইউয়ের কাছে। সেই সঙ্গে সমস্ত পরিসংখ্যান পাল্টে দেওয়ার চ্যালেঞ্জ।

পরিসংখ্যান পাল্টে দেওয়ার স্বপ্ন দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। যিনি আসার পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের শরীরী ভাষাই বদলে গিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে যদিও অভিযানটা সুখকর হয়নি রোনাল্ডোদের। ইপিএলের শেষ ম্যাচেও অ্যাস্টন ভিলার কাছে হারতে হয় রেড ডেভিলসদের। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই সুইৎজারল্যান্ডের ইয়ং বয়েজের (Young Boys) কাছে হেরে গিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০০৫ ও ২০০৮, চ্যাম্পিয়ন্স লিগে এর আগে ৪ বার ভিয়া রিয়ালের সঙ্গে দেখা হয়েছে ম্যান ইউয়ের। চার বারই ম্যাচের ফল গোলশূন্য। চার বারের মধ্যে তিন বারই প্রথম থেকে খেলেছেন রোনাল্ডো। আর এক বার পরিবর্ত হিসেবে। গত মে মাসে ইউরোপা কাপের ফাইনালে এই ভিয়া রিয়ালের কাছে টাইব্রেকারে হেরে যায় ম্যান ইউ। তখন অবশ্য ম্যান ইউতে দ্বিতীয় ইনিংস শুরু হয়নি সিআর সেভেনের।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে সই করার পর ভিয়া রিয়ালের বিরুদ্ধে গোলের খরা কেটেছে রোনাল্ডোর। ১৫ ম্যাচে করেছেন ১৩ গোল। সব মিলিয়ে ১৯ ম্যাচে ১৩ গোল। ভিয়া রিয়ালের বাধা ১২ বছর আগেই অতিক্রম করেছেন পর্তুগিজ সুপারস্টার। ২০১৮ সালে ভিয়া রিয়ালের বিরুদ্ধে শেষ ম্যাচেও গোল আছে রোনাল্ডোর। কিন্তু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এখনও সেই বাধা অতিক্রম করতে পারেনি। সিআর সেভেনের হাত ধরে আজ রাতে সেই বাধা টপকানোই প্রধান লক্ষ্য সোলসজায়েরের।

আরও পড়ুন: UEFA Champions League: শেষ ১০ মিনিটে জোড়া গোল, চ্য়াম্পিয়ন্স লিগে মিলানকে হারাল অ্যাটলেটিকো মাদ্রিদ