UEFA Champions League: শেষ ১০ মিনিটে জোড়া গোল, চ্য়াম্পিয়ন্স লিগে মিলানকে হারাল অ্যাটলেটিকো মাদ্রিদ

মিলান শিবিরে যেখানে পেনাল্টি নিয়ে ক্ষোভ সেখানে গ্রিজম্যান খুশি গোলে ফিরেতে পেরে। ম্যাচ শেষে বলেছেন, ''আমি এই ক্লাবে এসে গর্বিত। আমাকে এই ভূমিকাতেই দেখতে চেয়েছিলেন সমর্থকরা। ওদের খুশি করাটাই আমার কাজ।''

UEFA Champions League: শেষ ১০ মিনিটে জোড়া গোল, চ্য়াম্পিয়ন্স লিগে মিলানকে হারাল অ্যাটলেটিকো মাদ্রিদ
আতলেতিকো মাদ্রিদের জয়। ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 4:05 PM

মিলান: গ্রুপ অব ডেথ (Group Of Death) লড়াই যে সেয়ানে সেয়ানে হবে সেটা বলাই বাহুল্য। মঙ্গলবার রাতে দেখা গেল সেই ঝলকটাও। চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ পর্বের ম্যাচে ঘরের মাঠে এসি মিলান (AC Milan) মুখোমুখি হয়েছিল স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদের (Atletico Madrid)। ৮৪ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও তিন পয়েন্ট ঘরে তুলতে পারল না ১০ জনের এসি মিলান। শেষ ১০ মিনিটের জোড়া গোলে অ্যাওয়ে ম্যাচ জিতে নিল অ্যাটলেটিকো মাদ্রিদ। খেলার ফল ১-২।

২০ মিনিটে রাফায়েল লিয়াওয়ের গোলে এগিয়ে গিয়েছিল এসি মিলান। কিন্তু গোলের নয় মিনিটের মধ্যেই ছন্দপতন। ২৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন মিলানের মিডিও কেসি। এক ঘন্টা দশ জনে খেলার চ্যালেঞ্জের শুরুটা সেই থেকেই। আরও গোল করে লিগ নেওয়ার বদলে মিলানের মাথায় তখন অন্য অঙ্ক। গোল বাঁচিয়ে ম্যাচ শেষ করা। স্বাভাবিক ভাবেই বল দখল থেকে আক্রমণ, মিলানকে পেছনে ফেলে ম্যাচের রাশটা নিজেদের পায়ে নিয়ে নিলেন সুয়ারেজরা (Suarez)। কিন্তু গোল কোথায়।

খেলা যত শেষ বাঁশির দিকে এগিয়ে গেল চাপ বাড়তে শুরু করল অ্যাটলেটিকোর ওপর। ১০ জনের প্রতিপক্ষকে পেয়ে গ্রুপ অব ডেথে ম্যাচ জিততে না পারলে পরের পর্বে যাওয়ার রাস্তাটা কঠিন হবে। তাই কোনও যে কোনও মূল্য ম্যাচ জেতার চেষ্টায় মরিয়া ছিল এটিএম ফুটবলাররা। ক্রমাগত আক্রমণের ফলটা পাওয় গেল ৮৪ মিনিটে। অ্যাটলেটিকো জার্সিতে নিজের দ্বিতীয় ইনিংসে প্রথম গোল গ্রিজম্যানের (Griezmann)। ৯০ মিনিটের খেলা শেষে ১১ মিনিটের ইনজুরে টাইম। আর এমন সময়েই মিলানকে ডোবালেন কালুলু। বক্সে হ্যান্ড বল করে অ্যাটলেটিকো মাদ্রিদকে পেনাল্টি উপহার দিলেন তিনি। স্পট কিক থেকে কোনও ভুল করেননি সুয়ারেজ। ইনজুরি টাইমের গোলে ২-‍১ এ ম্যাচ জিতে নিল স্পেনের ক্লাব।

মিলান শিবিরে যেখানে পেনাল্টি নিয়ে ক্ষোভ সেখানে গ্রিজম্যান খুশি গোলে ফিরেতে পেরে। ম্যাচ শেষে বলেছেন, ”আমি এই ক্লাবে এসে গর্বিত। আমাকে এই ভূমিকাতেই দেখতে চেয়েছিলেন সমর্থকরা। ওদের খুশি করাটাই আমার কাজ।” তবে দলের খেলায় খুশি নন দিয়েগো সিমিওনে। তাঁর মতে এসি মিলান তাঁর দলের থেকে অনেক ভালো এবং সাহসী ফুটবল খেলেছে।

আরও পড়ুন: UEFA Champions League: পোর্তোকে উড়িয়ে দিলেন সালাহরা