Chetla Agrani Club: চেতলা অগ্রণী ক্লাবের ফুটবল প্রতিযোগিতায় টাইব্রেকারে জয়ী পানিহাটি

Chetla Agrani Club Football Tournament: ফাইনাল ম্যাচে অনেকটা সময় এগিয়ে ছিল পানিহাটি ফ্যাশন জোন। যদিও শেষ দিকে ইউনাইটেড স্পোর্টস সমতা ফেরায়। নির্ধারিত সময়ে স্কোরলাইন ১-১ থাকায় সরাসরি টাইব্রেকার হয়। সেখানেই জিতেছে পানিহাটি ফ্যাশন জোন। ফুটবলের পাশাপাশি অন্যান্য খেলাতেও গুরুত্ব দেয় চেতলা অগ্রণী ক্লাব। ভলিভল, স্কোয়াশের মতো খেলাও হয়। পাশাপাশি ফিটনেস সেন্টার, সুইমিং পুলও রয়েছে। যাতে উপকৃত হন খেলোয়াড়রা।

Chetla Agrani Club: চেতলা অগ্রণী ক্লাবের ফুটবল প্রতিযোগিতায় টাইব্রেকারে জয়ী পানিহাটি
Image Credit source: OWN Arrangement
Follow Us:
| Updated on: Jun 16, 2024 | 11:24 PM

চেতলা অগ্রণী ক্লাব কী জন্য বিখ্যাত? প্রথম কথাই মাথায় আসবে, দুর্গাপুজো। তবে এর পাশাপাশি যে বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত এ বিষয়ে সেটাও জানালেন এই ক্লাবের সহ সভাপতি তথা আই লিগ জয়ী কোচ সঞ্জয় সেন। ক্লাব সভাপতি তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের উদ্যোগেই নানা বিষয়ে জোর দেয় চেতলা অগ্রণী ক্লাব। আজই শেষ হল এ বারের ফুটবল টুর্নামেন্ট। ফাইনালে মুখোমুখি হয়েছিল পানিহাটি ও ইউনাইটেড স্পোর্টস।

অনূর্ধ্ব ১৪ ফুটবলারদের নিয়ে ১৬ দলের টুর্নামেন্ট। চেতলা অগ্রণী ক্লাবে যারা প্র্যাক্টিস করে তাদের উৎসাহিত করার পাশাপাশি, বিভিন্ন অ্যাকাডেমির উঠতি ফুটবলারদের কাছে নজরে পড়ার সুযোগ। ফুটবলে সপ্তম বার এই টুর্নামেন্টের আয়োজন করল চেতলা অগ্রণী ক্লাব। মোহনবাগান এ বার না খেললেও ইস্টবেঙ্গল, মহমেডান, বিধাননগর অ্য়াকাডেমির মতো ১৬টি দল অংশ নেয়। ৬-এ সাইড খেলা। যাতে আরও কঠিন পরীক্ষা। ফাইনালে প্রত্যাশিত ভাবেই উপস্থিত ছিলেন ক্লাব সভাপতি তথা মেয়র ফিরহাদ হাকিম। এ ছাড়াও বাংলা ফুটবল সংস্থার সচিব অনির্বাণ দত্ত এবং জাতীয় দল তথা আইএসএলের টিম জামশেদপুর এফসির ফুটবলার প্রণয় হালদার উপস্থিত ছিলেন।

ফাইনাল ম্যাচে অনেকটা সময় এগিয়ে ছিল পানিহাটি ফ্যাশন জোন। যদিও শেষ দিকে ইউনাইটেড স্পোর্টস সমতা ফেরায়। নির্ধারিত সময়ে স্কোরলাইন ১-১ থাকায় সরাসরি টাইব্রেকার হয়। সেখানেই জিতেছে পানিহাটি ফ্যাশন জোন। ফুটবলের পাশাপাশি অন্যান্য খেলাতেও গুরুত্ব দেয় চেতলা অগ্রণী ক্লাব। ভলিভল, স্কোয়াশের মতো খেলাও হয়। পাশাপাশি ফিটনেস সেন্টার, সুইমিং পুলও রয়েছে। যাতে উপকৃত হন খেলোয়াড়রা।

ফুটবল টুর্নামেন্টে কোনও এন্ট্রি ফি নেওয়া হয় না। উল্টে বিজয়ী দলের জন্য় ক্লাবের তরফে ৩০ হাজার টাকা এবং রানার্স টিমের জন্য় ২০ হাজারের আর্থিক পুরস্কার ছিল এ বারও। সবটাই ক্লাবের উদ্যোগ। আর এর মধ্যমণি ক্লাবের প্রেসিডেন্ট তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। জানালেন সঞ্জয় সেন। তিনি আরও জানান, চেতলা অগ্রণী ক্লাব এ বার কলকাতা লিগে পঞ্চম ডিভিশনে খেলবে। এ ছাড়া স্কোয়াশ, ব্যাডমিন্টন, ভলিবলের বিভিন্ন ইভেন্ট হয়। উন্নত মানের জিম রয়েছে। নতুন করে একটি ফিটনেস স্টুডিও উদ্বোধন হবে ৭ জুলাই ক্লাবের খুঁটি পুজোর দিন। ছেলেবেলা থেকেই এই ক্লাবের সঙ্গে যুক্ত সঞ্জয় সেন। সকলে মিলে ক্লাবের উন্নতি এবং এলাকার সকলের জন্য সেরা পরিকাঠামো দেওয়াই লক্ষ্য থাকে।